আটকের পর কারাগারে বিএনপি নেতা ইশরাক

সিনিয়র রিপোর্টার, এবিসিনিউজবিডি, ঢাকা (৬ এপ্রিল ২০২২) : মহানগর দক্ষিণ শ্রমিক দলের উদ্যোগে লিফলেট বিতরণকালে দুপুর পৌনে ১২টার দিকে ইশরাককে আটক করে মতিঝিল থানা পুলিশ। এরপর তাকে আদালতে হাজির করা হয়।

বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনকে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার দুপুরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মহানগর হাকিম তামান্না ফারাহ।

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে মহানগর দক্ষিণ শ্রমিক দলের উদ্যোগে লিফলেট বিতরণকালে দুপুর পৌনে ১২টার দিকে ইশরাককে আটক করে মতিঝিল থানা পুলিশ।

এরপর তাকে মতিঝিল থানার এক মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। আদালতে ইশরাকের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

যে মামলায় বিএনপি নেতা ইশরাককে গ্রেপ্তার করা হয়েছে; সে মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন তিনি।

উচ্চ আদালতের আদেশ অনুযায়ী আত্মসমর্পণ না করায় ২০২১ সালের ১৮ আগস্ট তার বিরুদ্ধে পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ। মামলাটি বর্তমানে তদন্তাধীন। ২৬ মে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য রয়েছে।

মামলার এজাহারে বলা হয়, ২০২০ সালের ১২ নভেম্বর ঢাকার ১৮ আসনের নির্বাচন বানচাল করার জন্য আসামিরা একত্রিত হয়ে বাংলাদেশ ব্যাংকের বিপরীত পাশে অগ্রণী ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের পুড়িয়ে মারার উদ্দেশে গাড়িতে আগুন ধরিয়ে দেন। অল্পের জন্য গাড়িতে থাকা যাত্রীরা প্রাণে বেঁচে যান।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ