৫৪ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল শিগগিরই

জ্যেষ্ঠ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২০ জুন ২০২১) : দীর্ঘ প্রতীক্ষার পর গত ৩০ মার্চ ৫৪ হাজার ৩০৪ জন শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ৩০ এপ্রিল নিবন্ধনধারীদের এ আবেদন প্রক্রিয়া শেষ হয়। আবেদনের এক মাসের মধ্যে নিয়োগের কথা থাকলেও হাইকোর্টের রায়ে তা স্থগিত হয়ে যায়।

তবে নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশের সব প্রক্রিয়া সম্পন্ন করে রেখেছে শিক্ষা মন্ত্রণালয়। এ বিষয়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাধ্যমিক) মোমিনুর রশিদ আমিন বলেন, আমাদের সব প্রক্রিয়া সম্পন্ন করা আছে। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলও করা হয়েছে। আগামী সোমবার শুনানির কথা রয়েছে। সেদিনের শুনানি যদি এনটিআরসিএর পক্ষে আসে, তাহলে দু-একদিনের মধ্যেই ফল প্রকাশ সম্ভব। এক্ষেত্রে সর্বোচ্চ এক সপ্তাহ সময় লাগতে পারে।

তিনি বলেন, আমরা চাই খুব দ্রুতই নিয়োগ প্রক্রিয়া শেষ করতে। কারণ আমাদের স্কুলগুলোতে অনেক শিক্ষক ঘাটতি রয়েছে। আমরা সেগুলো পূরণ করতে চাই। কিন্তু এ প্রক্রিয়া সম্পন্ন করতে চাই মেধাসম্পন্ন শিক্ষক নিয়োগের মাধ্যমে। শিক্ষক নিয়োগের গাইডলাইনে বলা হচ্ছে জাতীয় মেধাক্রমের ভিত্তিতে নিয়োগ। এর ফলে যাদের রেজাল্ট ভালো এবং সামনের সারিতে রয়েছেন তারাই আগে নিয়োগ পাবেন। এতে তুলনামূলক বেশি নম্বরধারী নিবন্ধিতরা উপযুক্ত জায়গায় যেতে পারবেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ