চিটাগাং ক্লাবের ২০ কোটি টাকার ভ্যাট ফাঁকি

চট্টগ্রাম অফিস, এবিসিনিউজবিডি, চট্টগ্রাম (৮ এপ্রিল ২০২১) : বড় বড় শিল্পপতি, ব্যবসায়ী কোটিপতিদের ক্লাব ‘দি চিটাগাং ক্লাব লিমিটেড’। চট্টগ্রাম নগরীর এস এস খালেদ সড়কে অবস্থিত প্রাচীন এই ক্লাব গত পাঁচ বছরে ১১৫ কোটি টাকার পণ্য ও সেবা বিক্রি এবং ৬০ কোটি টাকা পণ্য ক্রয়ের বিপরীতে ২০ কোটি টাকার বেশি ভ্যাট ফাঁকি দিয়েছে।

চট্টগ্রাম ভ্যাট কমিশনারেটের সরেজমিন তদন্ত অনুসন্ধানে চট্টগ্রামে বড় অভিজাত ক্লাবের এই ভ্যাট ফাঁকির তথ্য উদঘাটন হয়েছে।

চট্টগ্রামের কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট-এর কমিশনার মো. আকবর হোসেন বুধবার (৭ এপ্রিল) এবিসিনিউজবিডিকে এই তথ্য নিশ্চিত করেছেন। ভ্যাট ফাঁকির বিষয়ে চিটাগাং ক্লাব কর্তৃপক্ষকে শোকজ করার উদ্যোগ নিয়েছে ভ্যাট কমিশনারেট।

চট্টগ্রাম ভ্যাট কমিশনারেট-এর অনুসন্ধান প্রতিবেদন থেকে জানা যায়, চিটাগাং ক্লাব লিমিটেড বার, ব্যাংকুইট হল, লাউঞ্জ, গেস্ট হাউজ, বেকারিসহ বিভিন্ন ধরনের সেবা ও পণ্য বিক্রি করে থাকে।

২০১৫-১৬ অর্থ বছর থেকে ২০১৯-২০ অর্থবছর পর্যন্ত এই ক্লাবটি ১১৪ কোটি ৮৪ লাখ ৩৮ হাজার ৫২৯ টাকার সেবা সরবরাহ ও পণ্য বিক্রি করেছে, যার বিপরীতে প্রযোজ্য ভ্যাট ১৭ কোটি ৪ লাখ ৪৩ হাজার ৭৭৩ টাকা।

প্রতিষ্ঠানের দাখিলপত্র (ভ্যাট রিটার্ন) অনুযায়ী, এসময়ে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ মাত্র ৪ কোটি ১৫ লাখ ৭৮ হাজার টাকা পরিশোধ করেছে। বাকি ১৪ কোটি ৩২ লাখ ৭ হাজার ৬০৮ টাকা ভ্যাট ফাঁকি দিয়েছে।

অপরদিকে একই সময়ে ক্লাবের নিজস্ব বারে বিভিন্ন ব্র্যান্ডের ৪ কোটি ৮৮ লাখ ৭৪ হাজার ৩৭৬ টাকার মদ সরবরাহ করা হয়েছে, যার বিপরীতে প্রযোজ্য ভ্যাট ৮৭ লাখ ৯৭ হাজার ৩৮৭ টাকা ও সম্পূরক শুল্ক ৯৭ লাখ ৭৪ হাজার ৮৭৫ টাকা।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ