সাকিব হবেন কলকাতার ‘গেম চেঞ্জার’: হার্শা বোগলে

স্পোর্টস ডেস্ক, এবিসিনিউজবিডি, কলকাতা (৮ এপ্রিল ২০২১) : সাকিব আল হাসানের আইপিএল খেলা নিয়ে কম জলঘোলা হয়নি। একেবারে শুরু থেকে যদি দেখা হয়, এই অলরাউন্ডারের দল পাওয়াতে কম নাটক হয়নি। নিলামে কলকাতা নাইট রাইডার্স-পাঞ্জাব কিংস ছাড়া কেউই আগ্রহ দেখায়নি। সেই চাহিদাও খুব বেশি ছিল না। ভিত্তিমূল্যের ২ কোটি রুপি থেকে দাম ওঠে ৩ কোটি ২০ লাখ পর্যন্ত। এরপর আসে তার বিসিবির কাছে ছুটি চাওয়া নিয়ে আলোচনা। অনেক আলোচনা-সমালোচনার পর আইপিএলে যাওয়া এই সাকিবকেই কিন্ াকলকাতার ‘গেম চেঞ্জার’ হিসেবে দেখছেন ভারতীয় ধারাভাষ্যকার হার্শা বোগলে!

ঠিক তাই। আইপিএল দলগুলোকে নিয়ে সাজানো ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের বিশ্লেষণ অনুষ্ঠানে বিশ্লেষকের ভূমিকায় আছেন বোগলে। সেখানেই তিনি এবারের আইপিএলে সাকিবের ভূমিকা নিয়ে কথা বলেছেন। ভারতীয় ধারাভাষ্যকারের মতে, কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং অর্ডারের তিন নম্বরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে যাচ্ছেন সাকিব। একাদশ সাজিয়ে তিন নম্বর পজিশনে সাকিবকে সবচেয়ে যোগ্য হিসেবে উপস্থাপন করে ম্যাচের মোড় পাল্টে দেওয়ার বাংলাদেশি অলরাউন্ডারের সামর্থ্যের বিষয়টি তুলে ধরেছেন তিনি।

কলকাতার আগের অধ্যায়ে একাদশে জায়গা পেতে সুনীল নারাইনের সঙ্গে লড়াই করতে হয়েছে সাকিবকে। বোগলে বলছেন, ‘এবারও লড়াইটা হবে তাদের। তবে সাম্প্রতিক পারফরম্যান্সে নারাইনের চেয়ে ভালো অবস্থানে সাকিব।’ গত কয়েক মৌসুম হলো নারাইনকে দেখা যায় কলকাতার ব্যাটিং ইনিংস শুরু করতে। যদিও খুব একটা সুবিধা করতে পারছেন না তিনি। তাই তার জায়গায় নিতিশ রানাকে নামিয়ে তিন নম্বর পজিশনটা সাকিবকে দিলে দলের ভারসাম্য দারুণ হবে বলে মনে করেন বোগলে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ