সাংবাদিক নিয়োগের নামে ওরা হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২২ মার্চ ২০২১) : রাজধানীর হাতিরঝিল ও মতিঝিল থেকে ১০ ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে র‌্যাব-৪। সংঘবদ্ধ ওই চক্র অনলাইনভিত্তিক একটি ভুয়া টিভি চ্যানেলের নামে দেশব্যাপী প্রতিনিধি নিয়োগের নামে প্রতারণা করে আসছিল বলে দাবি করেছে র‌্যাব-৪।

সোমবার (২২ মার্চ) ভোররাতে রাজধানীর হাতিরঝিল ও মতিঝিল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব-৪। র‌্যাব ৪-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘বিএসটিভি নিউজ ২৪’ নামে একটি ভুয়া অনলাইন টিভি চ্যানেলের জন্য বিভিন্ন জেলা ও এলাকায় প্রতিনিধি নিয়োগের কথা বলে চক্রটি বেকার যুবকদের কাছ থেকে টাকা আত্মসাৎ করতো।

গ্রেফতার দশজন হলো- শাহীন খান (৫০), নূর হোসেন ওরফে নুরুল ইসলাম নাহিদ (৩৭), রিয়াদ মাহমুদ (২৪), রিমন পারভেজ (২৬), জয়নুল আবেদীন (৫৫), আকবর হোসেন (৩৯), রাজিব হোসেন, (৩৯), রায়হান পারভেজ (২১), ইমরুল কাইয়েচ ওরফে ফয়েজ (২৫) ও আইয়ুব খান (৩০)। এসময় তাদের কাছ থেকে ক্যামেরা, কম্পিউটার, ভিজিটিং কার্ড ও ব্যানার উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, প্রতারক চক্রটি দীর্ঘদিন অবৈধভাবে অনুমোদনহীন অনলাইনভিত্তিক ভুয়া স্যাটেলাইট টিভি চ্যানেল ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’ এর মাধ্যমে চাকরির প্রলোভন দেখিয়ে সাংবাদিক প্রতিনিধি নিয়োগের কথা বলে শিক্ষিত বেকারদের কাছ থেকে মোটা অংকের টাকা আত্মসাৎ করে আসছিল।

চক্রের সদস্যরা নিজেরা বিভিন্ন দামি ব্র্যান্ডের গাড়িতে ফটোশপের মাধ্যমে ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’ চ্যানেলের লোগো বসিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রিপোর্টার নিয়োগের চটকদার বিজ্ঞাপন প্রচার করে আসছিল। ভুক্তভোগীদের কাছ থেকে জনপ্রতি ১৫-২৫ হাজার টাকা হাতিয়ে নিতো তারা। এ কাজে মাঠ-পর্যায়েও তাদের সহযোগীরাও কাজ করতো।

গ্রেফতারকৃত চক্রের মূলহোতা শাহিন খান (৫০) এসএসসি পাস। ২০০৩ সালে মতিঝিল এলাকায় ট্রাভেল এজেন্সি ব্যবসার পাশাপাশি বেবি ফুডস-এর পরিবেশক হিসেবেও কাজ করে। এ ছাড়াও শাহিন বিদেশে লোক পাঠানোর উদ্দেশ্যে প্রায় ১২টি দেশে ভ্রমণ করেছে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ