দুই মাসের মধ্যেই ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল

জ্যেষ্ঠ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (১৯ মার্চ ২০২১) : আগামী দুই মাসের মধ্যে দেওয়া হবে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল। বিষয়টি জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয় ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। চলে বেলা ১২টা পর্যন্ত। পরীক্ষা চলাকালীন লালমাটিয়া মহিলা মহাবিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

পিএসসি চেয়ারম্যান বলেন, ৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশে যদি ১৫ দিন লাগে তাহলে আশা করা যায় দুই মাসের মধ্যে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা যাবে। দুই মাসের আগেও প্রকাশ হতে পারে।

সোহরাব হোসাইন আরও জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যবিষয়ক নির্দেশনা যথাযথভাবে মেনে প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়েছে। প্রতি বেঞ্চে একজন করে শিক্ষার্থী বসানো হয়েছে। প্রতি রুমে ২৫ জন পরীক্ষার্থী বসার ব্যবস্থা করা হয়েছে। সুষ্ঠুভাবে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছেন।

যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনে সহযোগিতা করায় সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছে পিএসসি। পরীক্ষা শেষ হওয়ার পর দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ধন্যবাদ জানানো হয়।

এতে বলা হয়, সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়।

‘যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষাটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ, মাঠ প্রশাসনের কর্মকর্তা/কর্মচারী, নির্বাহী ম্যাজিস্ট্রেট, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যমকর্মী, কেন্দ্র ও হলপ্রধানসহ পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানানো হচ্ছে।’

সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীসহ দেশের আটটি বিভাগীয় শহরের ৩৫৯টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যবিধি মেনে পৌনে পাঁচ লাখ চাকরিপ্রত্যাশী এ পরীক্ষায় অংশ নেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ