সিনহা হত্যা : জিজ্ঞাসাবাদ শেষে ৭ আসামি কারাগারে

কক্সবাজার প্রতিনিধি, এবিসিনিউজবিডি, ঢাকা (২০ আগস্ট ২০২০) : সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার সাত আসামিকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠিয়েছে র‌্যাব। কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে (টেকনাফ-৩) বৃহস্পতিবার তাদের হাজির করা হয়।

সাত আসামির চারজন হলেন- বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের সাবেক এএসআই লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন ও কনস্টেবল আব্দুল্লাহ আল-মামুন। অন্য তিনজন হলেন- বাহারছড়া ইউনিয়নের মারিশবুনিয়া এলাকার বাসিন্দা মো. নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াজ।

গত ১২ আগস্ট আদালত তাদের সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়।

মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পরিচালক এএসপি খাইরুল ইসলাম বলেন, আপাতত আসামিদের আর রিমান্ডে নেওয়া হচ্ছে না। প্রয়োজন হলে পরে আবার নেওয়া হবে। তবে জিজ্ঞাসাবাদের কোনো তথ্য তিনি প্রকাশ করেননি।

জিজ্ঞাসাবাদ শেষে বুধবার রাতে কক্সবাজারে র‌্যাব এর গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল অশিক বিল্লাহ সাংবাদিকদের বলেন, এসব আসামিদের জিজ্ঞাসাবাদে ঘটনার ব্যাপারে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে, যা মামলার তদন্তের জন্য খুবই গুরুত্বপূর্ণ ও অগ্রগতির দিক। বলা যায়, মামলার তদন্তের ক্ষেত্রে ইতিবাচকই।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজারে পুলিশের গুলিতে সিনহা নিহত হন। এ ঘটনায় তার বোন নয় পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করেন।

মামলার আসামি টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্তকেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলিসহ সাত পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। অন্য দুই পুলিশ সদস্য পলাতক রয়েছেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ