অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ পুলিশ এসোসিয়েশনের

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (১৭ আগস্ট ২০২০) : ‘সেনাবাহিনী ও পুলিশ, এ দুটি ঐতিহ্যবাহী ও ভ্রাতৃপ্রতিম বাহিনীকে মুখোমুখি দাঁড় করানোর অপপ্রয়াস চলছে‘ উল্লেখ করে বিবৃতি দিয়েছে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসসোসিয়েশন। আইনের শাসন প্রতিষ্ঠা, জনবান্ধব ও গণমুখী পুলিশ ব্যবস্থাকে আরও শক্তিশালী করার জন্য সব ধরনের সহযোগিতা ও উৎসাহ অব্যাহত রাখতে এসোসিয়েশন সবার প্রতি আহ্বান জানিয়েছে।

১৭ আগস্ট (সোমবার) সংগঠনের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি পক্ষ বিভিন্ন অনাকাঙ্ক্ষিত বক্তব্য ও অনভিপ্রেত মন্তব্য করছেন। উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করেছে পুলিশ এসোসিয়েশন।

বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা মহানগর পুলিশের বিমান বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি এম ফরমান আলী এবং সাধারণ সম্পাদক ও যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম ওই সংবাদ বিজ্ঞপ্তিতে সই করেন। তাঁরা বলেন গত ৩১ জুলাই রাতে কক্সবাজারে সেনাবাহিনীর মেজর (অবসরপ্রাপ্ত) সিনহা মোহাম্মদ রাশেদ খান পুলিশের তল্লাশি চৌকিতে অপ্রত্যাশিত, অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিতভাবে নিহত হন।

এ ঘটনার নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের জন্য উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত চলাকালীন নিহতের পরিবারের পক্ষ থেকে আদালতে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলাটি বর্তমানে র‌্যাব তদন্ত করছে। আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে অভিযুক্ত পুলিশ সদস্যরা দ্রুততম সময়ের মধ্যে আদালতে আত্মসমর্পণ করেছেন। গত ৫ আগস্ট সেনা প্রধান ও পুলিশ প্রধান কক্সবাজারে ঘটনাস্থল পরিদর্শন করেন। তাঁরা যৌথ সংবাদ সম্মেলনে নিরপেক্ষ ও প্রভাবমুক্ত পরিবেশে তদন্ত হবে বলে নিশ্চিত করেছেন। ব্যক্তির কোনো দায় প্রতিষ্ঠান বহন করবে না বলেও ঘোষণা করেন তারা।

এর মধ্যেও একটি পক্ষ বিভিন্ন অনাকাঙ্ক্ষিত বক্তব্য ও অনভিপ্রেত মন্তব্য করছেন। এই অপপ্রচার চলমান বিচারিক ও প্রশাসনিক অনুসন্ধান প্রক্রিয়াকে প্রভাবিত করতে পারে। এটা কোনোভাবেই কাম্য হতে পারে না। এ ধরনের উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করেছে বাংলাদেশ পুলিশ এসোসিয়েশন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ