সাংবাদিক নান্নুর মৃত্যু রহস্য উদঘাটনে তদন্ত কমিটি গঠন

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (১৬ জুন ২০২০) : দৈনিক যুগান্তরের অপরাধ বিভাগের প্রধান ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্নুর মৃত্যু রহস্য উদঘাটনে তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন। গতকাল (১৫ জুন) সোমবার সংগঠনটির পক্ষ থেকে ৯ সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সিনিয়র সাংবাদিক আমিনুর রহমান তাজকে কমিটির প্রধান করা হয়েছে।

মোয়াজ্জেম হোসেন নান্নুর ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। গত (১২ জুন) শুক্রবার ভোরে রাজধানীর বাড্ডার আফতাবনগরের বাসায় দগ্ধ হন। এসময় তাকে শেখ হামিনা বার্ন ইনষ্টিটিউটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তার মৃত্যু হয়। তবে তার এ মৃত্যু নিয়ে নানা প্রশ্ন উত্থাপিত হয়। গণমাধ্যম কর্মীরা প্রাণবন্ত এই মানুষটির মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবী করেন।

এর মাত্র ৫ মাস আগে (২ জানুয়ারি) মোয়াজ্জেম হোসেন নান্নুর ২৪ বছর বয়সী একমাত্র পূত্র স্বপ্নীল আহমেদ পিয়াস এই বাসাতেই আগুনে পুড়ে মৃত্যুবরন করেন। তিনি পরিবার নিয়ে আফতাবনগরের তিন নম্বর সড়কের বি-ব্লকের ৪৪/৪৬ নম্বর বাসার দশম তলায় থাকতেন।

বাড্ডা থানার ওসি পারভেজ ইসলাম জানান, একই ফ্ল্যাটের একই ঘরে প্রায় একই রকম সময়ে (দুটি ঘটনাই ভোরে ঘটেছে) বাবা-ছেলের মৃত্যু রহস্যের সৃষ্টি করেছে। প্রকৃতপক্ষে কী ঘটেছে তা তদন্তের পর বলা যাবে। তারা তদন্ত শুরু করেছেন বলেও জানান।

এদিকে পুলিশের ক্রাইমসিন ও ফরেনসিক দল ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করে। নিহতের চার-পাঁচজন প্রতিবেশীর সঙ্গে কথা বলেছে পুলিশ। তারা জানান, ঘটনার আগে স্বামী-স্ত্রী উচ্চ স্বরে ঝগড়া করেছেন। এরপর বিকট শব্দ শুনে ছুটে গিয়ে নান্নুকে দগ্ধ অবস্থায় পান। তার স্ত্রীর দেওয়া লিখিত অভিযোগের ভিত্তিতে একটি অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা হয়েছে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ