সাংবাদিক নান্নুর মৃত্যু নিয়ে রহস্য, সুষ্ঠু তদন্ত দাবী সহকর্মীদের

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা ১৫ জুন ২০২০) : আগুনে পুড়ে একমাত্র সন্তানের মৃত্যুর পাঁচ মাসের মাথায় সেই আগুনে পুড়েই মৃত্যু হলো দৈনিক যুগান্তরের অপরাধ বিভাগের প্রধান ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্নুর। শুক্রবার (১২ জুন) ভোরে রাজধানীর বাড্ডার আফতাবনগরের বাসায় দগ্ধ হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার সকালে তার মৃত্যু হয়। তবে তার এ মৃত্যু নিয়ে নানা প্রশ্ন উত্থাপিত হয়েছে। আর গণমাধ্যম কর্মীরা প্রাণবন্ত এই মানুষটির মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবী করেছেন।
মোয়াজ্জেম হোসেন নান্নু পরিবারের সঙ্গে তিনি আফতাবনগরের তিন নম্বর সড়কের বি-ব্লকের ৪৪/৪৬ নম্বর বাসার দশম তলায় থাকতেন। এর আগে ২ জানুয়ারি ওই বাসায় এক অগ্নিকাণ্ডে মারা যান তার ২৪ বছর বয়সী একমাত্র ছেলে স্বপ্নীল আহমেদ পিয়াস। সেদিন নান্নুও আহত হয়েছিলেন।

বাড্ডা থানার ওসি পারভেজ ইসলাম আমার বার্তাকে বলেন, একই ফ্ল্যাটের একই ঘরে প্রায় একই রকম সময়ে (দুটি ঘটনাই ভোরে ঘটেছে) বাবা-ছেলের মৃত্যু রহস্যের সৃষ্টি করেছে। প্রকৃতপক্ষে কী ঘটেছে তা তদন্তের পর বলা যাবে। তারা তদন্ত শুরু করেছেন বলেও জানান।

এদিকে পুলিশের ক্রাইমসিন ও ফরেনসিক দল ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে। নিহতের চার-পাঁচজন প্রতিবেশীর সঙ্গে কথা বলেছে পুলিশ। তারা জানান, ঘটনার আগে স্বামী-স্ত্রী উচ্চ স্বরে ঝগড়া করেছেন। এরপর বিকট শব্দ শুনে ছুটে গিয়ে নান্নুকে দগ্ধ অবস্থায় পান। তার স্ত্রীর দেওয়া লিখিত অভিযোগের ভিত্তিতে একটি অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা হয়েছে। ফায়ার সার্ভিস আজ রোববার তাদের প্রাথমিক তদন্তের তথ্য জানাতে চেয়েছে। সব পর্যালোচনা করেই তদন্ত এগিয়ে নেওয়া হবে।

এদিকে মোয়াজ্জেম হোসেন নান্নুর মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবী করেছেন দৈনিক যুগান্তরের সম্পাদক, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল ইসলাম। একই দাবী করেছেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি আবুল খায়ের। এছাড়াও সাংবাদিকদের একটি বড় অংশ মোয়াজ্জেম হোসেন নান্নুর মৃত্যুকে রহস্যজনক উল্লেখ করে এর সুষ্ঠু তদন্ত দাবি করেছেন। তারা বলেছেন, নান্নুকে হত্যা করা হয়ে থাকতে পারে। সুষ্ঠু তদন্ত হলে এর রহস্য বেড়িয়ে আসবে বলে মনে করেন তারা।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ