গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করতে তথ্যমন্ত্রীর আহ্বান

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (৯ জুন ২০২০) : করোনা মহামারিতে গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করতে সকল পত্র-পত্রিকা ও ইলেক্ট্রনিক মিডিয়ার মালিকদের প্রতি আবারও আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে নিজ দপ্তরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে নেতৃবৃন্দের সাথে মতবিনিময় শেষে তিনি এ আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, মহামারির এ পরিস্থিতিতে মানুষ অত্যন্ত অসহায়। যারা বিভিন্ন কাজ করছেন, চাকরি করছেন তারা অসহায়। আমি আগেও অনুরোধ জানিয়েছি, আবারও অনুরোধ জানাই, এ পরিস্থিতিতে কাউকে যেন চাকরিচ্যুত না করা হয়। সেই সাথে সবার বেতন-ভাতাও যেন নিয়মিত পরিশোধ করা হয়। কারণ এসময়ে চাকরিচ্যুতি অত্যন্ত অমানবিক।

বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ ও ডিইউজে সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এসময় গণমাধ্যমে ছাঁটাই বন্ধে মালিকদের প্রতি আহ্বানের জন্য তথ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গণমাধ্যমবান্ধব সরকার উল্লেখ করে ড. হাছান জানান, প্রধানমন্ত্রী এ দুর্যোগের সময় বিপদগ্রস্ত সাংবাদিকদের সহায়তার ঘোষণা দিয়েছেন। সাংবাদিক সংগঠনগুলোর কাছ থেকে তালিকা পাওয়া গেলে সহায়তা প্রদানের জন্য তালিকা চূড়ান্ত করা হবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।

মন্ত্রী এসময় করোনায় আক্রান্ত সাংবাদিকদের দ্রুত আরোগ্য এবং করোনা ও এর উপসর্গে মৃত্যুবরণকারী সাংবাদিকদের আত্মার শান্তি কামনা করেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ