২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২০০০ ছাড়াল, মৃত্যু ১৫

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৮ মে ২০২০) : দেশে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত মানুষের সংখ্যা দুই হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২ হাজার ২৯ জন মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ১৫ জন। সব মিলিয়ে সংক্রমিত রোগীর সংখ্যা ৪০ হাজার ছাড়াল।

দেশে করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।এতে বলা হয়, নতুন করে মারা যাওয়া ১৫ জনের মধ্যে ১১ জন পুরুষ ও ৪ জন নারী।

এর আগে বুধবার দেশে করোনায় সংক্রমিত ১ হাজার ৫৪১ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ২২ জন। দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে মোট ৪০ হাজার ৩২১ জন। মারা গেছে ৫৫৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০০ জন। এ নিয়ে সর্বমোট ৮ হাজার ৪২৫ জন সুস্থ হয়েছেন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৩১০ জনের জনের করোনা পরীক্ষা করা হয়। গতকাল ৮ হাজার ১৫ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২ লাখ ৭৪ হাজার ৪৭১টি নমুনা।

দেশে এখন ৪৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ