নৌ ও বিমানবাহিনীর ত্রাণ বিতরণ

সাইফুর রহমান, সিনিয়র রিপোর্টার, এবিসিনিউজবিডি, ঢাকা (২৮ এপ্রিল ২০২০) : করোনা পরিস্থিতি মোকাবিলায় মঙ্গলবার (২৮ এপ্রিল) রাজধানীসহ সারাদেশে সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা জীবাণুনাশক স্প্রে, অসহায়দের খাদ্য সহায়তা ও জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় রাজধানীর হাতিরঝিল এলাকার প্রধান প্রধান সড়ক, ফুটপাত ও আশেপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক ওষুধ ছিটানোসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে নৌবাহিনী। মঙ্গলবার নৌবাহিনীর সদস্যরা দিনব্যাপী এসব কার্যক্রম পরিচালনা করে। পাশাপাশি চট্টগ্রাম ও খুলনার দায়িত্বপূর্ণ এলাকাগুলোতে নৌবাহিনী নিয়মিতভাবে জীবাণুনাশক ঔষধ ছিটানো, চিকিৎসা সহায়তা, অসহায় ও দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়াসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে।

নৌবাহিনীর সদস্যরা এসব এলাকাগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে নিয়মিত মাইকিং করা ও বিভিন্ন লিফলেট বিতরণ করছে। তাছাড়া নৌ-সদস্যরা উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় জনসমাগম পরিহার করে স্থানীয় গরীব, দুঃস্থ ও অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক সাবান ও মাস্ক, চাল, ডাল, আলুসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করছে। স্থানীয় প্রশাসনের সহযোগিতায় নৌবাহিনী এ দায়িত্ব পালন করে চলেছে।

বিমান বাহিনীর ত্রাণ বিতরণ

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ বিমানবাহিনী সমাজের নিম্ন আয়ের মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার ও এর পার্শ্ববর্তী এলাকায় প্রায় ৫০০ নিম্ন আয়ের পরিবারের মাঝে প্যাকেটের মাধ্যমে চাল, ডাল, পেঁয়াজ, খেজুর, মাল্টা এবং সাবানসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করা হয়।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ