মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক দুলাল আহমদ চৌধুরী

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৩ এপ্রিল ২০২০) : দেশের অন্যতম শীর্ষ দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন খ্যাতিমান সাংবাদিক দুলাল আহমদ চৌধুরী। গত শনিবার (১৮ এপ্রিল) পত্রিকাটির মালিক কর্তৃপক্ষ পেশাদার এই সাংবাদিককে সম্পাদক হিসেবে নিয়োগ দিয়েছেন।

দুলাল চৌধুরী নব্বইয়ের দশক থেকে দেশের খ্যাতনামা সব জাতীয় দৈনিকে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে আসছেন। সর্বশেষ তিনি দেশের শক্তিমান সাংবাদিক আবেদ খান সম্পাদিত দৈনিক জাগরণের নির্বাহী সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন।

দেশের আধুনিক সাংবাদিকতার জনক নাঈমুল ইসলাম খান সম্পাদিত দৈনিক আমাদের সময়ের প্রতিষ্ঠাকালীন সময় থেকে চিফ রিপোর্টার, হেড অব নিউজ ও সর্বশেষ অ্যাসোসিয়েট এডিটর ছিলেন। কাজ করেছেন জনপ্রিয় অনলাইন পোর্টাল বাংলা ট্রিবিউনের চিফ নিউজ এডিটর হিসেবেও। দৈনিক বর্তমানে ডেপুটি এডিটর হিসেবে নিয়োগ পেলেও সর্বশেষ যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন দুলাল আহমদ চৌধুরী।

নিষ্ঠাবান, খ্যাতিমান এই সিনিয়র সাংবাদিকের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলায়। সে সুবাদে সিলেট থেকেই তার সাংবাদিকতার শুরু। ৯০ দশকে সিলেটের আদি পত্রিকা আমিনুর রশিদ সম্পাদিত দৈনিক যুগভেরী থেকে সাংবাদিকতা শুরু করেন তিনি।

সাংবাদিকতায় জাতীয় পর্যায়ে এবং আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন ইভেন্টে একাধিকবার অংশগ্রহণ করে প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। জাতিসংঘ অধিবেশন, বিশ্ব জলবায়ু সম্মেলন, সার্ক সামিট এরমধ্যে উল্লেখযোগ্য।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ