বিপিএলের জন্য দেশ ছাড়ল সাকিব

আসন্ন ভারত সফরের আগে নিজেকে প্রস্তুত করতে সিপিএলকে বেছে নিয়েছেন টাইগার ক্যাপ্টেন সাকিব আল হাসান। ক্যারিবীন প্রিমিয়ার লিগে কয়েকটা ম্যাচ খেলে নিজেকে ঝালিয়ে নিতেই তার এমন উদ্যোগ।

জানা গেছে, ক্যারিবীয় প্রিমিয়ার লিগে (সিপিএল) বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলবেন সাকিব। ভারত সফরের আগে সিপিএলকে তিনি দেখছেন দারুণ একটা সুযোগ হিসেবেই। মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে ট্রফি ভাগাভাগির দিনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সে কথাই বললেন ক্যাপ্টেন, ‘ভারতের বিপক্ষে সিরিজের আগে সিপিএলে গিয়ে বেশ কয়েকটা ম্যাচ খেলে আসতে পারব। আমার মনে হয় এটা আমার জন্য বেশ ভালো একটা অভিজ্ঞতা হবে। আমরা জানি, ভারত সিরিজটা আমাদের জন্য কত গুরুত্বপূর্ণ।’
সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে আহামরি পারফর্ম করতে পারেননি সাকিব। চার ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৯৬। শেষ ম্যাচটিই কেবল রাঙাতে পেরেছেন তিনি। যাতে ৭০ রানের ঝকঝকে ইনিংস খেলতে সক্ষম হয় টাইগার অলরাউন্ডার। টুর্নামেন্টে ব্যাটিংয়ের মতো বল হাতেও ছিলেন ব্যর্থ। তুলেন মাত্র চারটি উইকেট। যার জন্য খরচ করেন ১১৯ রান।
মূলত নিজের এমন মন্দাভাব কাটাতেই হুট করে সিপিএলে খেলার সিদ্ধান্ত নেন সাকিব। আর তা আসন্ন ভারত সফরে কাজে দিবে বলে আশ্বাস তার।  বিসিবিও বিষয়টি অনুধাবন করে সাকিবকে সিপিএলে খেলার অনুমতি দেয়।
প্রসঙ্গত, সিপিএল খেলতে আজই উড়োজাহাজে ওঠার কথা সাকিবের। সিপিএলে লিগ পর্বের খেলা অবশ্য শেষ পর্যায়ে। সাকিবের দল বার্বাডোজের ম্যাচ বাকি আছে চারটি। ৬ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সাকিবের দল আছে পয়েন্ট তালিকার চারে। বার্বাডোজ যদি ফাইনাল পর্যন্ত যেতে পেরে তাহলে ক্যরিবিয়ানে সাকিবকে ব্যস্ত থাকতে হবে অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ