পূর্ব আফ্রিকার দ্বীপ রাস্ট্র মরিশাসে অন-অ্যারাইভাল ভিসার আহ্বান

আন্তজার্তিক ডেস্ক, এবিসি নিউজ বিডি,ঢাকা:
বাংলাদেশী পর্যটকদের অন-এরাইভাল ভিসা দেওয়ার জন্য মরিশাসকে আহ্বান জানালেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী,এমপি।

১ জুন ২০১৯ (শনিবার) মরিশাসের পর্যটন মন্ত্রী অনিল কুমার গায়ান এর সাথে বৈঠককালে এ আহ্বান জানান তিনি।

এসময় প্রতিমন্ত্রী দু’দেশের মধ্যে পর্যটন উন্নয়নে সহযোগিতার ক্ষেত্র বাড়ানোর উদ্যোগ গ্রহণেরও আহ্বান জানান। তিনি বলেন আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার সকল বন্ধুর সাথে বন্ধুত্বের সম্পর্ক আরো দৃঢ় করার জন্য সকল ক্ষেত্রে সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করছে।প্রতিমন্ত্রী এ সময় মরিশাসে কর্মরত বাংলাদেশের শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও কথা বলেন।

বৈঠকে মরিশাসের পর্যটন মন্ত্রী অনিল কুমার গায়ান তার দেশ ভ্রমণ করার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি কে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বাংলাদেশের উন্নয়নের ভূয়সি প্রশংসা করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। বাংলাদেশের পর্যটকদের অন-এরাইভাল ভিসা প্রদানের সুযোগ সহ অন্যান্য সকল সুযোগ সুবিধা প্রদানের বিষয়ে মরিশাসের সরকার আন্তরিক। তারা বিষয়টি নিয়ে আন্তরিকভাবে কাজ করবেন। বাংলাদেশী শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট সকল বিষয় তিনি গুরুত্বের সাথে মরিশাসের প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করবেন।

বৈঠকে মরিশাসে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ ও মরিশাসের পর্যটন সচিব সহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। বৈঠক শেষে তারা (বাংলাদেশের প্রতিনিধি দল ) মরিশাসের একটি গার্মেন্টস ফ্যাক্টরি পরিদর্শন করেন। উল্লেখ্য যে মরিশাসে বিভিন্ন গার্মেন্টস ফ্যাক্টরিতে প্রায় ২৪ হাজার বাংলাদেশি শ্রমিক কর্মরত রয়েছেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ