দাদীর কবরের পশে সমাহিত নুসরাত

আনোয়ার আজমী, বিশেষ প্রতিনিধি, এবিসিনিউজবিডি, ফেনী (১১ এপ্রিল ২০১৯) : দাদীর কবরের পাশে সমাহিত করা হয়েছে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে। হাজারো মানুষ অশ্রুসিক্ত নয়নে বিদায় দিয়েছেন নিজের উজ্জত রক্ষায় লড়ে যাওয়া এই শিক্ষার্থীকে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় সোনাগাজী ছাবের পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হয়েছে। জানাজায় ইমামতি করেন নুসরাতের বাবা মাওলানা একেএম মূসা।

এর আগে সকাল থেকে আত্মীয়-স্বজনসহ জেলার বিভিন্ন স্থান থেকে নারী-পুরুষ তাদের বাড়িতে ভিড় জমায়।

বিকেল ৫টায় সোনাগাজী পৌরসভার উত্তর চর চান্দিয়া গ্রামের বাড়িতে নুসরাতের মরদেহবাহী ফ্রিজারভ্যান পৌঁছালে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

নুসরাতের বাবা একেএম মূসা, মা শিরিনা আক্তার, বড় ভাই মাহমুদুল হাসান নোমান, ছোট ভাই রাশেদুল হাসান রায়হান বার বার মুর্ছা যান। নুসরাতের মরদেহ এক নজর দেখতে সকাল থেকে অপেক্ষা করা মানুষের চোখে-মুখে ছিলো কান্নার চাপ।

আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নুসরাতের মরদেহ বাড়িতে পৌঁছালে মানুষের উপচেপড়া ভিড় সামলাতে হিমশিম খেতে হয় তাদের। পরে সেখানে উপস্থিত আত্মীয়-স্বজনসহ আগতদের মরদেহ না দেখিয়ে সোনাগাজী ছাবের পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নিয়ে আসা হয়।

সেখানে হাজারো মানুষের উপস্থিতিতে জানাজা পূর্ব কার্যক্রম শুরু করেন সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র এডভোটেক রফিকুল ইসলাম খোকন।

এসময় বক্তব্য দেন ফেনী ইউনিভার্সিটি ট্রাষ্ট্রি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিম, জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমান বিকম, সোনাগাজী উপজেলার চেয়ারম্যান জেড এম কামরুল আনাম, নবনির্বাচিত চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিফটন, সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল পারভেজ, নিহত নুসরাতের বাবা একেএম মূসা ও বড় ভাই মাহমুদুল হাসান নোমান।

বোনের জন্য ক্ষমা চাইলেন নোমান :

সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করা হয় আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে। তার জানাজায় বোনের জন্য ক্ষমা চাইলেন বড় ভাই মাহমুদুল হাসান নোমান।
জানাজা পূর্ব বক্তব্যে কান্নাজড়িত কণ্ঠে দেশবাসীর কাছে দোয়া ও ক্ষমা প্রার্থনা করে তিনি বলেন, বিগত ৫ দিন ধরে সমগ্র দেশের মানুষ আমার বোনের প্রতি সমর্থন জানিয়েছেন। ঢাকা মেডিকেল কলেজের ডাক্তাররা বোনের সুস্থতার জন্য আপ্রাণ চেষ্টা করেছেন। এসময় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ