পুত্রের অপরাধের দায় নিয়ে হল প্রাধ্যক্ষের পদত্যাগ

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (৯ মার্চ, ২০১৯) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিজানুর রহমান পদত্যাগের ঘোষণা দিয়েছেন। গতকাল শুক্রবার হলের এক শিক্ষার্থীর সঙ্গে ছেলের দুর্ব্যবহারের দায় মাথায় নিয়ে পদত্যাগের ঘোষণা দেন তিনি। অধ্যাপক ড. মিজানুর রহমান আইন বিভাগের শিক্ষক ও জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার হল মসজিদে নামাজ আদায় করছিলেন মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের ছাত্র রাইহান। এ সময় উদাসীনভাবে হেঁটে যাওয়া প্রাধ্যক্ষেও ছেলের পা রাইহানের মাথায় লাগে। তখন রাইহান তাকে (প্রাধ্যক্ষের ছেলে) কোন বিভাগে পড়ে জানতে চান। এতে সে ক্ষেপে গিয়ে রাইহানকে ‘দুই পয়সার ছাত্র’ বলে মন্তব্য করেন। এ সময় প্রাধ্যক্ষ মিজানুর রহমানও এসে জানতে চান কোন শিক্ষার্থী তার ছেলের সঙ্গে দুর্ব্যবহার করেছে? তিনি তাকে নিয়ে আসার কথা বলেন।


সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা প্রাধ্যক্ষের পদত্যাগ চেয়ে বিক্ষোভ করতে থাকে এবং তাকে নিজ কার্যালয়ের সামনে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। পরে প্রাধ্যক্ষ অধ্যাপক মিজানুর রহমান ছাত্রদের কাছে ক্ষমা চান এবং পদত্যাগের ঘোষণা দেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ