শুধু ঢাকা বাংলাদেশ নয় – ভূমিমন্ত্রী

প্রতিবেদক, এবিসি নিউজ বিডি, ঢাকা :
“শুধু ঢাকাই বাংলাদেশ নয় – বাংলাদেশের অন্যান্য এলাকা নিয়েও আমাদের ভাবতে হবে। পর্যটন শিল্প বিকাশের জন্য চট্টগ্রাম,কক্সবাজার সহ দেশের অন্যান্য জেলায় কাজ করে যেতে হবে” বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

১৪ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে ‘এবারের আন্দোলন, বিশ্বমানের বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে প্রথম বারের মত শুরু হওয়া ‘ফুড অ্যান্ড হসপিটালটি বাংলাদেশ এক্সপো – ২০১৯’ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

আজ থেকে শুরু হওয়া তিন দিনের প্রদর্শনীটি রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে সকলের জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের তত্ত্বাবধানে প্রদর্শনীটির আয়োজন করছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল হসপিটালটি অ্যাসোসিয়েশন (বিহা) এবং ওয়েম বাংলাদেশ লিমিটেড। প্রদর্শনীতে চীন, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিপাইন সহ বিভিন্ন দেশের ‘ফুড অ্যান্ড হসপিটালটি’ সেক্টরের এক্সিবিউটর, ব্র্যান্ড, ইন্টারন্যাশনাল ডেলিকেট এবং বায়ার অংশ নিচ্ছেন।

ভূমিমন্ত্রী জানান এধরণের প্রদর্শনী শুধু ঢাকা নয়, ঢাকার বাইরেও করা উচিৎ। বিদেশে এ ধরণের প্রদর্শনী আয়োজনের পরিকল্পনার কথা শুনে মন্ত্রী আয়োজকদের প্রশংসা করেন । সেই সাথে আরও বেশি সংখ্যক বিদেশীদের এধরণের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য আয়োজকদের পরামর্শ প্রদান করেন। মন্ত্রী মনে করেন বিনিয়োগ সম্প্রসারণে পারস্পরিক সম্পর্ক এবং বোঝাপড়া খুব গুরুত্বপূর্ণ।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের স্বাধীন এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ ইতিমধ্যে আমরা অর্জন করে ফেলেছি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুর্নীতিমুক্ত ও জনবান্ধব ভূমিসেবা নিশ্চিত করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। আমাদের লক্ষ্য আমরা ২০২১ সালের মধ্যই মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হব। পর্যটন শিল্প আমাদের দেশের টেকসই অর্থনৈতিক উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ এবং অত্যাবশ্যক। সরকার এ শিল্পখাত খুব গুরুত্ব সহকারে নিয়েছে এবং কাজ করে যাচ্ছে। সেই সাথে এ শিল্পে ব্যক্তিখাতে বিনিয়োগ বাড়ানো প্রয়োজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভূমিমন্ত্রী ছাড়াও বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ জামান খান কবির বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন। এছাড়া আরও বক্তব্য রাখেন ‘বেটার বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান মাসুদ এ খান এবং বাংলাদেশ রেস্টুরেন্ট ওনার্স এ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্রাজিল, সংযুক্ত আরব আমিরাত এবং ফিলিস্তিনের রাষ্ট্রদূতবৃন্দ, মিয়ানমারের চার্জ দ্যা অ্যাফেয়ার্স, হোটেল এবং ট্যুরিজম সেক্টরের ব্যবসায়ীবৃন্দ সহ পর্যটন খাতের অন্যান্য স্টেকহোল্ডারগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, অনুষ্ঠানটি শুরু হয় জাতীয় সঙ্গীতের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল এসোসিয়েশনের প্রেসিডেন্ট এইচ.এম. হাকিম আলী। অনুষ্ঠান শেষে ধন্যবাদ বক্তব্য প্রদান করেন ‘বিহা’র উপদেষ্টা নূর আলী। অনুষ্ঠান শেষে ভূমিমন্ত্রী প্রদর্শনীর বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ