তৌকীর আহমেদের হালদা’র ইতালি জয়

বিনোদন প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা (১২ অক্টোবর ২০১৮) : তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ চলচ্চিত্রের মুকুটে যোগ হলো নতুন পালক। ইতালির একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হলো ছবিটি। গেল ৪ থেকে ১১ অক্টোবর ইতালিতে আয়োজন করা হয়েছে ২১তম রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যাল। সেখানে চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করে বাংলাদেশকে মর্যাদাপূর্ণ ‘গ্র্যান্ড পিক্স’ এনে দিলো ‘হালদা’।

ইতালির ট্রেন্টো শহরে উৎসবটি বসেছিলো। সেখানে অংশ নিতে আমন্ত্রিত ছিলেন ‘হালদা’র নির্মাতা তৌকীর আহমেদ। খবরটি তিনি ফেসবুকে ছবি পোস্ট করে জানিয়েছেন। এরপর থেকেই শুভেচ্ছায় ভাসছেন এই নির্মাতা।
পুরস্কার জয়ের অভিজ্ঞতা জানিয়ে আজ বৃহস্পতিবার সকালে তৌকীর আহমেদ এবিসিনিউজবিডিকে বলেন, ‘অনেকগুলো ছবির সঙ্গে লড়াই করতে হয়েছে ‘হালদা’কে। সবার মন জয় করে নিয়ে স্বীকৃতি পেয়েছে আমাদের ছবিটি। সবাই ছবিটি দেখে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, ঐতিহ্য ও মানুষ সম্পর্কে ইতিবাচক মত প্রকাশ করেছেন।’

এর আগে ‘হালদা’র মুকুটে যোগ হয়েছে আরও বেশ কিছু আন্তর্জাতিক স্বীকৃতি। গেল ৪ সেপ্টেম্বর বলকান দেশ কসোভোর ‘গডেস অন দ্য থর্ন’ ফিল্ম ফেস্টিভ্যালে সেরা সিনেমাটোগ্রাফি বিভাগে পুরস্কার জিতেছে ছবিটি।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ