এবিসিনিউজের প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপিত, নতুন রুপে পথ চলা শুরু

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা (৬ অক্টোবর ২০১৮) : দেশের গণমাধ্যমের সিনিয়র সাংবাদিকদের প্রতিষ্ঠিত অনলাইন নিউজ পোর্টাল এবিসি নিউজ বিডি.কম নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মধ্য দিয়ে সাফল্যের সঙ্গে ৫ (পাঁচ) বছর পূর্ন করেছে সম্প্রতি। অনেক প্রতিকুলতার মধ্যেও ‘এবিসি নিউজ বিডি.কম’ গণমাধ্যমে তার নিজস্ব অবস্থান তৈরীর পাশাপাশি সংবাদ প্রকাশে নতুন দিগন্ত উন্মোচিত করেছে।

প্রতিষ্ঠার ৫ বছর অতিবাহিত করা উপলক্ষে এবিসিনিউজবিডি ৫ অক্টোবর (শুক্রবার) রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নানা অনুষ্ঠানের আয়োজন করে। এর উল্লেখযোগ্য ছিল এইদিন সন্ধ্যা ৭টায় সাগর-রুনী মিলানায়তনে আলোচনা অনুষ্ঠান ও আপ্যায়ন পর্ব। আলোচনা অনুষ্ঠানে দেশের সাংবাদিকদের শীর্ষ সংগঠন ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মূল আলোচক ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক শওকত মাহমুদ। এছাড়া জনপ্রিয় সাংবাদিক নেতা ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে’র মহাসচিব শাবান মাহমুদ, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী, এই সংগঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবিসিনিউজের চেয়ারম্যান মেজর (অব.) জিহাদুজ্জামান।

পুরো অনূষ্ঠানজুড়ে সকলের আলোচনায় উঠে আসে ডিজিটাল আইনের ‘আলোচিত’ বিশেষ ধারাগুলো। উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দ মুক্ত গণমাধ্যম ও তার বিকাশের স্বার্থে, গণতন্ত্র রক্ষার সার্থে নতুন এই আইন থেকে বিতর্কিত ধারাগুলো প্রত্যাহার করে নেওয়ার দাবী জানান। এ আইন যদি সাংবাদিকদের দমন-পীড়নের জন্য হয়ে থাকে তবে তা বর্তমান সরকারের জন্য হবে ভয়াবহ’ বক্তব্যে উল্লেখ করেন নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, ইআরএফ’র সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, শরীফুল ইসলাম বিল্লু ও এবিসিনিউজবিডির ব্যবস্থাপনা পরিচালক জুবায়ের খুকু বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতেই এবিসিনিউজের কর্মকর্তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান যুবলীগ ঢাকা মহানগর দক্ষিনের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভ’ইয়া, রমনার কাউন্সিলর মুন্সী কামরুজ্জামান কাজল ও এফবিসিসিআই’র বানিজ্য মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান মোহাম্মাদ আবু বকর মিয়া। এবিসিনিউজবিডির পক্ষে ফুলেল শুভেচ্ছা গ্রহন করেন পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান মির্জা ইমরান হোসেন, সিইও মেহ্দী এ মাসুম, আনোয়ার আজমী, মনির হোসেন মিন্টু ও আবুল কাশেম পাটোয়ারী।

আলোচনা অনুষ্ঠান শেষে ছিল আপ্যায়ণ পর্ব। এর আগে সকালে নিউজ পোর্টালটির পুরানা পল্টনের কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের সূচনা করা হয়।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ