মেডিকেল ভর্তি পরীক্ষা : প্রশ্ন কিনতে এসে অভিভাবকসহ আটক ৯

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা (৫ অক্টোবর ২০১৮) : এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রশ্ন কিনতে এসে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে আটক হয়েছেন চার অভিভাবকসহ মোট ৯ জন।

৪ অক্টোবর বৃহস্পতিবার রাতে রাজধানীর মহাখালী এলাকা ডিবির অভিযানে দুই ভুয়া প্রশ্ন বিক্রেতাকে গ্রেফতার করে তাদের জিজ্ঞাসাবাদ করে ডিবি। পরে তাদের কাছে প্রশ্ন কিনতে আসা তিন শিক্ষার্থী ও চার অভিভাবককে আটক করা হয়।

৫ অক্টোবর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারা দেশে ১৯টি কেন্দ্রে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রাত সাড়ে ৩টায় রিপোর্টটি লেখা পর্যন্ত ভুয়া প্রশ্ন ফাঁসকারীদের বিরুদ্ধে ডিবির অভিযান চলছিল। এখন পর্যন্ত চার অভিভাবক, তিন শিক্ষার্থী ও ভুয়া প্রশ্নফাঁস চক্রের দুইজনসহ মোট ৯ জনকে আটক করা হয়েছে। তাদের ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র অভিযান ও আটকের বিষয়টি নিশ্চিত করেছে।

অভিযানে অংশ নেয়া এক কর্মকর্তা এবিসিনিউজবিডিকে জানান, ৪ অক্টোবর বৃহস্পতিবার রাত ১০টার কিছু পর মহাখালী এলাকায় দুই তরুণকে দীর্ঘসময় অনুসরণ করে ডিবি। তাদের চালচলন ও ফোনে কথোপকথন সন্দেহজনক মনে হলে ডিবি তাদের আটকে জিজ্ঞাসাবাদ করে।

আটক দুইজনের মধ্যে একজনের নাম আশিক অপরজন এহসান। আশিক পুলিশের হেফাজতে থাকা অবস্থায় তার মোবাইলে কমপক্ষে ৫০ বার ফোন আসে। তারা আশিকের সঙ্গে আগেই প্রশ্ন নেয়ার বিষয়ে আলোচনা করে রেখেছিল, এখন প্রশ্ন হাতে নেয়ার জন্য দেখা করতে আসতে চাচ্ছে।

পরে পুলিশ বিক্রেতা সেজে আশিকসহ দুইজনকে নিয়ে মহাখালী বাস টার্মিনাল এলাকায় যায়। সেখান থেকে প্রশ্ন নিতে আসা তিন শিক্ষার্থীকে আটক করা হয়। এই তিন শিক্ষার্থীর প্রথমজন তার বাবা-মা, দ্বিতীয়জন তার বাবা এবং তৃতীয়জন তার গৃহশিক্ষককে নিয়ে প্রশ্ন নিতে এসেছিল। তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে ডিবি।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ