পুলিশ এখন ‘গায়েবী মামলার’ কারখানা: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা (০৩ অক্টোবর ২০১৮) : পুলিশ গত এক মাসে চার হাজারের বেশি ‘গায়েবী’ মামলায় বিএনপির সাড়ে তিন লাখ নেতা-কর্মীকে আসামি করেছে বলে দাবি করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি পুলিশকে বর্ণনা করেছেন ‘গায়েবী মামলার কারখানা’ হিসেবে। আর সমীক্ষার বরাত দিয়ে আওয়ামী লীগ ও বিএনপির ভোটের হারের পূর্বাভাস দেওয়ায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামকে বলেছেন ‘গায়েবী পরিসংখ্যান ব্যুরোর অধিকর্তা’।

০৩ অক্টোবর বুধবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী নিজেই পুলিশের গত এক মাসের মামলার ‘পরিসংখ্যান’ হাজির করেন।

তিনি দাবি করেন, গত এক মাসে ৪ হাজার ১০৮টি মামলায় ৩ লাখ ৫৮ হাজার ২৫ জনকে আসামি করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ৪ হাজার ৪৮৩ জনকে।

“এর মধ্যে এজহারভুক্ত জ্ঞাত আসামির সংখ্যা ৮৪ হাজার ৭৮৩ এবং অজ্ঞাত হচ্ছে ২ লাখ ৭৩ হাজার ২৪২ জন।”

সংবাদ সম্মেলনে তিনি বলেন, “সরকারের মত পুলিশরাও এখন গায়েবী তথ্য উৎপাদনের কারখানায় পরিণত হয়েছে। এই ‘খয়ের খাঁ’ পুলিশ এখন আওয়ামী লীগের জন্য একটা বড় আর্শীবাদ।”

গত সপ্তাহে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভার পর রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা যে মামলায় রিজভীসহ ৫৫ জনকে আসামি করা হয়েছে, সেটাও তার ভাষায় ‘গায়েবী মামলা’।

তিনি বলেন, “আওয়ামী অীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন, পুলিশের কাছে নাকি তথ্য আছে বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে নাশকতার ছক আঁকছে। সেজন্যই নাকি জ্যেষ্ঠ নেতাদের নামে মামলা করা হয়েছে।

“ওবায়দুল কাদের সাহেবকে বলতে চাই, আপনাদের পুলিশ এমনই যে, ওই মামলায় বর্ণিত ভাঙচুর হওয়া গাড়ির নম্বর তারা জানে না। মামলায় বলা হয়েছে, আমরা উসকানিমূলক বক্তব্য দিয়েছিলাম বলে আসামি করা হয়েছে। অথচ আমীর খসরু মাহমুদ চৌধুরী বিদেশে আছেন, সেদিন জনসভায় ছিলেন না। আর আমি ছিলাম বরাবরের মতই পার্টি অফিসে । তাহলে বুঝুন আওয়ামী লীগের পুলিশ কত পারঙ্গম ও দক্ষ!”

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ