সে এ বড় দৃষ্টতা দেখানোর সাহস কোথায় পায়!

প্রতিবেদক, এবিসিনিউজ বিডি, ঢাকা:

চলতি মাসের ১৩ তারিখে পুর্ববর্তী নোটিশ ছাড়াই হঠাৎ করে যমুনা নিউজ টোয়েন্টিফোর ডটকম বন্ধের প্রতিবাদে ঢাকা রিপোটার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, আমি যমুনা নিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মেহবুবে আফতাফ সাথীকে নিজে ফোন করেছি। এসএমএস করেছি। চেষ্টা করেছি তার সাথে কথা বলে মিউচুয়েলি সাংবাদিকদের বেতন কিভাবে প্রদান করা যায়। কিন্তু সে আমাকে কোন রেসপন্স করেনি। আমি জানিনা সে এ বড় দৃষ্টতা দেখানোর সাহস কোথায় পায়।

৩০ আগস্ট (বুধবার) বেলা সাড়ে এগারোটায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি আরো বলেন, অবিলম্বে সাংবাদিকদের বেতন-ভাতা প্রদান না করলে তার বাসা-বাড়ী ঘেড়াওয়ের কর্মসূচী দিতে আমরা বাধ্য হবো।

বন্ধ হওয়া এই পত্রিকাটির বেতন-ভাতা বঞ্চিত সাংবাদিকদের আয়োজনে উক্ত সমাবেশে সমবেদনা প্রকাশ করে বক্তব্য রাখে সাংবাদিক সংগঠনগুলোর শীর্ষ নেতৃবৃন্দ। সমাবেশ থেকে বক্তারা যমুনা নিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মেহবুবে আফতাব সাথীর প্রতি বেতন ভাতা প্রদানের আহ্বান জানানো হয়েছে। অন্যথায় আগামীতে তার শাস্তির জন্য দেশের সকল সাংবাদিকদের সাথে নিয়ে দুর্বার আন্দোলনের ঘোষনাও দেন নেতারা।

সমাবেশে বক্তারা মেহবুবে আফতাব সাথীর সহযোগী কথিত এ্যাডভোকেট জুলফিকার আলী জুনুকে তার কু-কর্মের কারণে জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোটার ইউনিটি সহ আশে পাশের এলাকায় অবাঞ্চিত ঘোষনা করেন।

সাংবাদিক নেতা কুদ্দুছ আফ্রাদ বলেন, আজ সাংবাদিকরা যেখানে ঈদের কেনাকাটায় ব্যস্ত থাকার কথা সেখানে রাজপথে আন্দোলন করতে হচ্ছে। মেহবুবে আফতাব সাথী আপনি অবিলম্বে সাংবাদিকদের বেতনভাতা প্রদান করুন। তাছাড়া আপনি কিভাবে কোটি টাকা সম্পদের মালিক হয়েছেন তা আমরা খতিয়ে দেখতে চাই। এই পত্রিকার পেছনে এস আলম গ্রুপ ও কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ যদি যুক্ত থাকেন তাহলে আপনারাও দায় এড়াতে পারবেন না। যতদ্রুত সম্ভব সাংবাদিকদের বেতন-ভাতা প্রদান করুন। সমাবেশে ৫৭ ধারা বাতিলেরও দাবী জানান এই সাংবাদিক নেতা।

সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, মেহবুবে আফতাব সাথী আপনি সাংবাদিকদের বেতন না দিয়ে মানবতাবিরোধী অপরাধ করেছেন। কোন নোটিশ ছাড়াই পত্রিকা অফিস বন্ধ করে দেওয়ায় সাংবাদিকদের বিগত পাওনা ছাড়াও অতিরিক্ত ৫ মাসের বেতন প্রদান করতে হবে। অন্যথায় আপনার বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশে ঢাকা রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী বলেন, যেহেতু এস আলম গ্রুপ এই পত্রিকার মালিক, তারা কাকে টাকা দিয়েছেন অথবা দেয়নি সেই প্রসঙ্গ টেনে এখন লাভ নেই। অবিলম্বে তাদের উচিত সুবিধা বঞ্চিত সাংবাদিকদের বেতন পরিশোধ পরিশোধ করা। তাছাড়া আপনারা কিভাবে আপনাদের কার্যক্রম পরিচালনা করেন সেই বিষয়েও আমরা দেখতে চাই।

সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা জাহাঙ্গীর আলম প্রধান সমাবেশে বলেন, এটা কি মগের মুল্লক? আপনারা সম্পুর্ণ অকারনে পত্রিকা অফিস বন্ধ করে দেবেন? মিয়ানমারে মুসলিম হত্যা করে তারা যেমন মুসলিম জাতির প্রতি যুদ্ধ ঘোষনা করেছেন মেহবুবে আফতাব সাথীও আপনার পত্রিকার সাংবাদিকদের কাজ করে নিয়ে বেতন না দিয়ে একই ধরনের অপরাধ করেছেন।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাংগাঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বলেন, যমুনা নিউজ পরিবারের আন্দোলনের সাথে দেশের সবগুলো সাংবাদিক সংগঠন একিভূত হয়েছে। এই শক্তিকে কাজে লাগিয়ে আগামী দিনে সকল সাংবাদিকদের বেতন আদায়ে যমুনা নিউজ টোয়েন্টিফোর ডটকম পত্রিকার কতৃপক্ষকে বাধ্য করা হবে ইনশাল্লাহ।

ক্রাইম রিপোটার্স এসোসিয়েশন ক্র্যাব এর সভাপতি আবু সালেহ আকন সমাবেশে রাখা বক্তব্যে বলেন, যমুনা নিউজ টোয়েন্টিফোর ডটকম পত্রিকার সাংবাদিকরা বেতন ভাতা না পেয়ে নানা সমস্যায় জর্জরিত। আমি ব্যাক্তিগতভাবে তাদের সমস্যায় ব্যাতিত। অবিলম্বে তাদের বেতনভাতা প্রদান করে পত্রিকা আগের মতো চালু করার ব্যবস্থা করুন এবং সেখানে সুবিধাবঞ্চিত সকল সাংবাদিকদের কাজের সুযোগ সৃষ্টি করে দিন।

সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন পত্রিকাটির বার্তা সম্পাদক ও ঢাকা রিপোটার্স ইউনিটির দপ্তর সম্পাদক নয়ন মুরাদ। তার বক্তব্যে বলেন, দাবী আদায়ে প্রয়োজনে কারওয়ান বাজার অফিসের সামনে রাস্তা অবরুদ্ধ করে রাখা হবে। সেখানে সম্পাদক উপস্থিত হয়ে যতক্ষন টাকা না দেবে তখক্ষন সেখানে অবস্থান করা হবে।

অন্যদের মাঝে বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আতিকুল রহমান চৌধূরী, পত্রিকাটির বিশেষ প্রতিনিধি আবুল কাসেম, সিনিয়র রিপোর্টার উজ্জল জিসান, শাহাদৎ স্বপন, তরিকুল ইসলাম প্রমুখ।

 

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ