ঈদগাহ ময়দানে জায়নামাজ ছাড়া সঙ্গে অন্য কিছু নয়

নিউজ ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকা: জাতীয় ঈদগাহকে ঘিরে এবারে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আর নিরাপত্তার স্বার্থে সকল মুসল্লিদের পুলিশকে সহযোগিতা করার অনুরোধ করা হয়েছে। শনিবার বেলা ১১টার সময়ে জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, চারস্তর নিরাপত্তার মধ্যে মেটাল ডিটেকটর দিয়ে দেহ তল্লাশি করা হবে, আর্চওয়ের ভিতর দিয়ে প্রবেশ করতে হবে, সমগ্র ঈদগাহ ময়দানের চারদিকে বহি:বেষ্টনি কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা এবং অন্ত: বেষ্টনি কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

নিরাপত্তার স্বার্থেই জাতীয় ঈদগাহ ময়দানে জায়নামাজ ছাড়া অন্য কিছু নিয়ে না আসার অনুরোধ করেন তিনি। ডিএমপি কমিশনার বলেন, ঈদগাহ ময়দানের এক কিলোমিটার এলাকাজুড়েই নিরাপত্তার আর্চেওয়ে থাকবে। সেটি ভেদ করেই মুসল্লিদের আসতে হবে। এছাড়াও অাধা কিলোমিটার এলাকার বাইরে নির্দিষ্ট এলাকায় গাড়ি পার্কিং করতে হবে।

পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, নিচ্ছিদ্র নিরাপত্তা বলতে যা বোঝায় তার সবই গ্রহণ করা হয়েছে।

ডিএমপি কমিশনার জনগণের প্রতি আহবান জানিয়ে বলেন, জাতীয় ঈদগাহের সকল চেক পয়েন্টে পুলিশকে সহযোগিতা করবেন, মুসল্লিগণ কোন ধরনের ব্যাগ সঙ্গে আনবেন না, সঙ্গে আনা জায়নাজামাজ ও ছাতা অনুমোদিত চেক পোষ্টে পুলিশ দেখাবেন, মটরসাইকেল এবং গাড়ি ডিএমপি ট্রাফিক পুলিশের নির্ধারিত স্থানে রাখবেন, ঈদের জামায়াত শেষে তাড়াহুড়ো করে বের না হয়ে ধীরে ধীরে সুশৃঙ্খলভাবে বের হবেন এবং প্রয়োজনে পুলিশের সাব কন্ট্রোল রুমে সকলকে যোগাযোগ করার জন্য আহবান জানিয়েছেন।

এ সময়ে ঢাকা মহানগর পুলিশ পুলিশের অতিরিক্ত কমিশনার মো. শাহাব উদ্দিন কোরেশি, মনিরুল ইসলাম, মিজানুর রহমান, মীর রেজাউল আলম, যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় সহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ