ভুয়া ডিবি চক্রের ৮ সক্রিয় সদস্য গ্রেফতার

প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা:
রাজধানীর ধানমন্ডির সোবাহান বাগ এলাকায় অভিযান চালিয়ে ভুয়া ডিবি চক্রের ৮ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২ এর একটি অভিযানিক দল।

শনিবার দুপুর ১২টায় কারওয়ান বাজারস্থ র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-২ এর অধিনায়ক (সিও) ইফতেখার মাবুদ।

তিনি বলেন, শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অভিযান চালিয়ে তাদের কাছ থেকে গুলিসহ বিদেশি পিস্তল, ডিবি পুলিশের ব্যবহৃত সরঞ্জামাদি ও গাড়ি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হল, জুয়েল হোসেন ওরফে জুয়েল রানা (২৭), হেমায়েত হোসেন ওরফে বিডিআর হেমায়ত ওরফে জসিম উদ্দিন (৫১), শেখ নাফিজ ওরফে শহর আলী (৪৫), ফরিদুল ইসলাম ফরিদ (২৯), মোরশেদুল ইসলাম খান (৩৯), মোহাম্মদ আলী (৩২), আইয়ূব খান(৩০) ও স্বপন সরকার (৩৬)।

তিনি জানান, তারা ডিবি পুলিশ সেজে মানুষকে ব্ল্যাক মেইলসহ বিভিন্ন ধরনের অপরাধ করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তারা যখন জেলে ছিল তখন এ ধরনের প্রতারনার কাজের কথা আলোচনার করে। পরে বিভিন্ন মেয়াদের জেল খেটে বাইরে বের হয়ে সংঘবদ্ধ হয়।

জিজ্ঞাসাবাদ কালে তারা র‌্যাবকে জানায়, দীর্ঘদিন যাবৎ ঢাকা শহরের বিভিন্ন স্থানে ভুয়া ডিবি পরিচয় দিয়ে রাস্তায় গাড়ি থামিয়ে ছিনতাই ও ডাকাতি করে। এছাড়া তারা এই ভুয়া পরিচয় ব্যবহার করে কৌশলে বিভিন্ন বাসা বাড়িতে ঢুকে ডাকাতি করে ও সবকিছু লুট করে নিয়ে যায়। ধানমন্ডি এলাকার একটি বাসায়ও এধরনের কাজ করার জন্য প্রস্তুতি নিয়েছিল এবং একটি মাইক্রোবাসে অবস্থান করছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাব কর্মকতা।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ