রাতভর অপেক্ষা করেও মিলছে না টিকেট

নিউজ ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকা: নিকটজনের সঙ্গে ঈদ উদযাপনের জন্য রাজধানী থেকে দেশের বিভিন্ন গন্তব্যের যাত্রীদের জন্য আগাম টিকেট বিক্রি শেষ হওয়ার একদিন বাকি থাকতে ব্যাপক ভিড় বেড়েছে কমলাপুর স্টেশনে। আজ বৃহস্পতিবার অগ্রিম টিকেট বিক্রির চতুর্থ দিনে বিক্রি করা হচ্ছে ২৪ জুনের ঈদযাত্রার টিকেট। ট্রেনের আগাম টিকেট বিক্রি শেষ হবে শুক্রবার পর্যন্ত। সেদিন দেওয়া হবে ২৫ জুনের টিকেট।

টিকেট প্রত্যাশীরা আগাম টিকেট কিনতে যথারীতি বুধবার দুপুর থেকেই কমলাপুরে আসতে শুরু করেন। রেল স্টেশনের প্লাটফর্মে রাতভর মশার কামড় খেয়েও কাঙ্ক্ষিত টিকে পাননি অনেকে। যারা লাইনের একদম শুরুর দিকে ছিলেন, তারা পেয়েছেন।

বৃহস্পতিবার বিক্রি শুরুর কিছুক্ষণের মধ্যে শেষ হয়ে যায় সবগুলো ট্রেনের শীতাতপ নিয়ন্ত্রিত কোচের টিকেট।

দেওয়ানগঞ্জ রুটের তিস্তা এক্সপ্রেস ট্রেনের টিকেটও শেষ হয়ে যায় বিক্রি শুরুর কিছু্ক্ষণ পরই। বেশিরভাগ যাত্রী ওই ট্রেনের অগ্রিম টিকেট না পাওয়ার অভিযোগ করেছেন।

তবে দীর্ঘ অপেক্ষার পর টিকেট পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন অনেকে।

ঈদের আগে বাসে উত্তরবঙ্গের যাত্রা বিভীষিকাময়। কারণ সড়কের বিভিন্ন স্থানে যানজট লেগে থাকে। বাচ্চাকাচ্চা নিয়ে গেলেও অবস্থা আরও খারাপ হয়ে যায়। এ কারণে ট্রেনেই যায় অনেকে।

তবে কিছু ট্রেনের টিকেট শুরুতে শেষ হলেও কেউ ফেরত যায়নি বলে দাবি করলেন কমলাপুরের স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্ত্তী।

তিনি বলেন, ‘একটি রুটে একাধিক ট্রেন থাকায় সবাই টিকেট পায়। যদি কেউ তিস্তার টিকেট না পায় সে ওই রুটের দেওয়ানগঞ্জ স্পেশাল বা ব্রহ্মপুত্র এক্সপ্রেসের টিকেট পাচ্ছে। তাকে ফেরত যেতে হচ্ছে না।’

নারীদের জন্য স্টেশনে দুটি কাউন্টার থাকলেও এর একটি থেকে রেলওয়ের কর্মকর্ম-কর্মচারীদের সংরক্ষিত টিকেট দেওয়া হচ্ছে। স্টেশনে নারী কাউন্টারেই ভিড় বেশি, একটি কাউন্টার থেকে টিকেট দেওয়ায় দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ