ভারতে ৩ চ্যানেলের প্রচার সাময়িক নিষিদ্ধ

নয়া দিল্লি: ‘অ্যাডাল্ট মুভি’ বা রগরগে দৃশ্যসম্বলিত অশ্লীল সিনেমা প্রচারের অভিযোগে তিনটি ভারতীয় চ্যানেলের সম্প্রচারের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির কেন্দ্রীয় সরকার। এক বিজ্ঞপ্তিতে সব ক্যাবল এবং ডিটিএইচ অপারেটরকে এসএস টিভি, জিং এবং এন্টার-টেন চ্যানেল সম্প্রচারে বিরত থাকতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রচার নীতিমালা ভঙ্গ করে যৌনতা এবং সন্ত্রাসমূলক সিনেমা প্রচার করায় এ তিনটি চ্যানেলের সম্প্রচার বন্ধ করা হলো।

যৌন দৃশ্যসম্বলিত ‘ফ্রেন্ডস উইথ ফ্যামিলি’ চলচ্চিত্র প্রচার করায় এসএস টিভির সম্প্রচার ১৫ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত স্থগিত করা হয়েছে। ‘হাওয়াস’ এবং ‘মুসাফির’ চলচ্চিত্র প্রচার করায় জিং এবং এন্টার-টেন চ্যানেলের সম্প্রচার ১১ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়েছে।

দেশটির তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে জানানো হয়, প্রচারিত চলচ্চিত্রগুলো ১৯৯৫ সালের সম্প্রচার আইনের ৬ এর ২০ ও ১২ ধারা বিরোধী।

এছাড়াও চ্যানেলগুলো ‘প্ল্যান’ এবং ‘আশিক বানায় আপনে’ চলচ্চিত্র প্রচার করে। ভারতীয় সেন্সর বোর্ড এ চলচ্চিত্রগুলোকে ‘এ রেটিং’ বা ‘অ্যাডাল্ট রেটিং’ দিয়েছে।

নির্দিষ্ট সময় ছাড়া এ ধরনের চলচ্চিত্র প্রচার করা নিষিদ্ধ। চলচ্চিত্রগুলোতে মাত্রাতিরিক্ত যৌন দৃশ্য, খোলামেলা পোজ এবং সহিংসতা দেখানো হয়েছে। সূত্র: ইন্ডিয়া টিভি।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ