‘বিশ্বব্যাংককে জরিমানা দিতে হবে’- সেলিম

প্রতিবেদক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ

জাতীয় সংসদ ভবন থেকে: বিশ্বব্যাংক পদ্মাসেতুর অর্থায়ন বন্ধ করে যে ক্ষতি করেছে, এই টাকা জরিমানা হিসাবে বিশ্ব ব্যাংককে দিতে হবে।

পদ্মাসেতুতে দুর্নীতির অভিযোগ তুলে অর্থ প্রত্যাহার করায় এই প্রকল্পের যে ক্ষতি হয়েছে, বিশ্বব্যাংককে তার জন্য জরিমানা দিতে হবে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

রোববার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে একথা বলেন তিনি।

শেখ সেলিম বলেন,
তিনি বলেন, এই ষড়যন্ত্র ছিল বাংলাদেশের বিরুদ্ধে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে। আমাদের স্বাধীনতার বিরুদ্ধে। প্রধানমন্ত্রী নির্বাচনী ইশতেহারে পদ্মাসেতু করার ঘোষণা করেছিলেন। তাই যখন সবকিছু ঠিকঠাক হলো তখন বিশ্বব্যাংক হঠাৎ করে কথা নাই বার্তা নাই দুর্নীতির কথা বলে অর্থায়ন বন্ধ করে দেয়। একই সাথে আওয়ামী লীগ সরকার ও তার নেতৃত্বকে জনসম্মুখে হেয় করার জন্য বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগে কানাডা কোর্টে মামলা করেছে।

তিনি বলেন, এইখানেও কিছু বুদ্ধিজীবী, এনজিও এবং টিআইবি-এই সকল সংস্থা এটাকে ফলো করে প্রচার শুরু করে। তারা এমনভাবে বলা শুরু করল যেন, এমন দুর্নীতি বাংলাদেশে আর হয় নাই। আসলে এটা ছিল শেখ হাসিনার সরকারকে হেয় প্রতিপন্ন করার জন্য। কিন্তু ওই আহাম্মকরা জানে না, শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা। উনি ভাঙবে তো মচকাবেন না, কারও কাছে মাথা নত করবেন না।

শেখ সেলিম বলেন, আপনারা প্রভু হওয়ার চেষ্টা করবেন না। এদেশ স্বাধীন হয়েছে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে। এদেশের মানুষ কখনো কারও কাছে, অসত্যের কাছে মাথা নত করে নাই। ভবিষ্যতেও করবে না। তাই যে সমস্ত বুদ্ধিজীবী ওইসময় টেলিভিশনে কথা বলতে বলতে বলেছিল, আওয়ামী লীগ এমন দুর্নীতি করেছে, এই দুর্নীতি বিশ্বের আর কোনো দেশে কখনো হয় নাই। সেই সব বুদ্ধিজীবীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এরা বুদ্ধিজীবী না চুক্তিজীবী। এরা বিদেশি অর্থ নিয়ে, তাদের টাকা খেয়ে তাদের পক্ষে কথা বলে।

সংবাদমাধ্যমের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, কিছু একটা দেখলেই ফলোআপ করে কিছু লিখবেন না। আপনারা ঘটনায় কি ঘটল সেইটার তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে লিখিয়েন।

 

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ