নবযাত্রা ও জলযাত্রা সাবমেরিন উদ্বোধন ফেব্রুয়ারিতে

নিউজ ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকা: বাংলাদেশ নৌবাহিনীর জন্য আনা ‘নবযাত্রা’ ও ‘জয়যাত্রা’ নামের অত্যাধুনিক সাবমেরিন দুটি আগামী ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন এমন সম্ভাবনার কথা জানিয়েছেন চট্টগ্রাম নেভালের এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আবু আশরাফ।

আজ সোমবার বিকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ সম্ভাবনার কথা নেভালের পক্ষে জানানো হয়। এ সময় নেভালের এরিয়া কমান্ডার মেয়রকে সাবমেরিন উদ্বোধন অনুষ্ঠানে যোগদানের আমন্ত্রণ জানান। একই সঙ্গে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকাকে দৃষ্টিনন্দন করার ব্যাপারেও আলোচনা হয়।

চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, নেভাল প্রভোস্ট আবু সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন। সিটি মেয়র আমন্ত্রণ গ্রহণ করে বলেন, বিমানবন্দর থেকে বিমানবাহিনীর পুরাতন গেট এলাকা পর্যন্ত সৌন্দর্যবর্ধন করা হবে। তাছাড়া এয়ারপোর্ট রোডে নির্মাণাধীন ১৫, ৯ ও ৭ নম্বর ব্রিজের নির্মাণকাজ নির্ধারিত সময়ের মধ্যে সম্পাদন করা হবে। জলাবদ্ধতা নিরসনে নেভির দেয়াল ঘেঁষে কর্ণফুলী নদী পর্যন্ত নালা সংস্কার, রাস্তার পাশের অব্যবহৃত ও পরিত্যক্ত রেললাইন উত্তোলন করে সড়ক প্রশস্ত করা হবে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ