সব বিষয়ে আমরা একসঙ্গে কাজ করাবো

সাইফুর রহমান, প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ থার্ড ইন্ডিয়ান এডুকেশন ফেয়ার নামে একটি শিক্ষা মেলার উদ্বোধনকালে ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেন, আমি মনে করি ইতিমধ্যে আমাদের দু দেশের মধ্যকার সম্পর্ক যথেষ্ট ভাল। তাই “যে কোনো বিষয়ে আমাদের একসঙ্গে কাজ করা দরকার।”

২৯ জুলাই (শুক্রবার) রাজধানির ফার্মগেইট এলাকায় দ্যা ডেইলি স্টার ভবনে ভারতের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষা মেলায় সাংবাদিকদের এ কথা বলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের এই হাইকমিশনার ।

তিনি বলেন, “আমরা প্রতিবেশী, বন্ধু ও অংশীদার। আজকে আপনাদের যদি কোনো সমস্যা হয় তা আমাদেরও সমস্যা হয়ে দাঁড়াবে। আজকে আমাদের কোনো সমস্যা হলে তা আপনাদেরও সমস্যা হয়ে উঠবে।”

শিক্ষা মেলায় বাংলাদেশী শিক্ষার্থীদের দোরগোড়ায় শিক্ষাসংক্রান্ত সুযোগ পৌঁছে দেওয়ার  লক্ষ্য সারা ভারতের প্রথম সারির মোট ৩৫ টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এবং এদের মধ্যে কিছু প্রতিষ্ঠান ছাএদের স্কালরশিপ দেওয়ার কথাও জানিয়েছে।

ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের সহায়তায় এ অঞ্চলের নেতৃস্থানীয় শিক্ষা মেলার আয়োজনকারী প্রতিষ্ঠান এসএপিই এবং মিডিয়া প্রাইভেট লিমিটেড ।

এমেলা ঢাকায় চলবে ২৯-৩০ জুলাই এবং ১-২ আগস্ট চলবে চট্টগ্রামে।

এসএপিই ইতোপূর্বে বাংলাদেশ ছাড়াও ভূটান, নেপাল, মায়ানমার, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম ও কম্বোডিয়ায় সাফল্যের সঙ্গে অনুরূপ শিক্ষা মেলার আয়োজন করেছে।

 

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ