অধিক লাভের জন্য মজুদ করলে ব্যবস্থা

mohiuddin-khan-alamgirসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর বলেছেন, ‘আসন্ন রমজানে আইন-শৃংখলা পরিস্থিতি, দ্রব্যমূল্য, গ্যাস, পানি ও বিদ্যুত সরবরাহ স্বাভাবিক থাকবে। সম্পূর্ন নিয়ন্ত্রনে থাকবে আইন-শৃঙ্খলা পরিস্থিতি। চাঁদাবাজি বন্ধে পূর্ণাঙ্গ মাত্রায় যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।’

বুধবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলা রক্ষা সংক্রান্ত বৈঠকের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এ সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাভোকেট শামসুল হক টুকু উপস্থিত ছিলেন।

আসন্ন রমজানে দ্রব্য মূল্য বৃদ্ধির আশঙ্কা নেই উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর বলেন, “মজুদকরে কেউ অতি মুনাফা লাভের চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গতবছর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। এবারও সেইভাবে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

রমজানে দ্রব্য মূল্য বৃদ্ধির সুযোগ নেই উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বাণিজ্য মন্ত্রণালয়ের কাছ থেকে জেনেছি প্রয়োজনীয় পণ্যের মজুদ ও সরবরাহ যে পর্যায়ে রয়েছে তাতে দাম বৃদ্ধির সুযোগ নেই।

রমজানে কেউ পণ্যের দাম বাড়ালে সরকার কি ব্যবস্থা নেবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “কেউ ব্যবসায়িক সুবিধা আদায়ের চেষ্টা করলে প্রচলিত আইনেই ব্যবস্থা নেওয়া হবে।”
ভ্রাম্যমান আদালত পরিচালনায় ব্যবসায়ীদের আপত্তি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের বজাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “প্রয়োজনের ভ্রাম্যমান আদালত কাজ করবে। কারোর দাবির মুখে তা প্রত্যাহার করা হবে না।”

দাম বৃদ্ধির বিষয়ে প্রতিবছর নির্দেশনা থাকলেও তা কার্যকর হয়না এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ব্যক্তি উদ্যোগ কেন্দ্রিক ব্যবস্থায় দাম বৃদ্ধির ওপর প্রভাব পড়েনা। চাহিদা ও সরবরাহের ওপর নির্ভর করে। কেউ অতি মুনাফার জন্য পন্য মজুদ করে দাম বৃদ্ধির চেষ্টা করলে আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সেই নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ