বাঁশখালীতে মানবপাচারকারীসহ গ্রেফতার ৪

chittagong চট্টগ্রামআজমী আনোয়ার, সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, চট্টগ্রামঃ চট্টগ্রামের বাঁশখালীতে অভিযান চালিয়ে একজন মানবপাচারকারী, দুই ইয়াবা ব্যবসায়ী ও মোটরসাইকেল চোর সিন্ডিকেটের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। আটককৃতদের কাছ থেকে তিন হাজার ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলেন-ইয়াবা ব্যবসায়ী বরিশালের মুলাদী উপজেলার সেকেম আলী আকন্দের ছেলে মোহাম্মদ আলম প্রকাশ আক্তার, চট্টগ্রামের হালিশহর এলাকার মৃত ছিদ্দিক আহমদের ছেলে ইসমাইল, মানবপাচারকারী দলের সদস্য বাঁশখালীর ছনুয়া ইউনিয়নের জামাল উদ্দিন ও মোটরসাইকেল চোরাই সিন্ডিকেটের সদস্য পুইছড়ির মোহাম্মদ সোহেল।

পুলিশ জানায়, বাঁশখালী থানার ওসি স্বপন কুমার মজুমদার ও এসআই রুহুল আমিনের নেতৃত্বে একদল পুলিশ শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিক্তিতে খবর পেয়ে বাঁশখালী-পেকুয়া সীমান্তের প্রেমবাজার এলাকায় চেকপোস্ট বসিয়ে তাদের গ্রেফতার করে।

আটককৃতদের মধ্যে বরিশালের মোঃ আলম প্রকাশ আক্তারের কাছ থেকে ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ৫টি ১ হাজার টাকার জাল নোট এবং ইসমাইলে কাছ থেকে ৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

অপরদিকে, উপজেলার ছনুয়ায় অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের সদস্য মোঃ জামাল উদ্দিনকে এবং পুইছড়িতে অভিযান চালিয়ে মোটর সাইকেল চোর সদস্য মোঃ সোহেলকে আটক করে। তাদের বিরুদ্ধে বাঁশখালী থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার জানান, কক্সবাজার-চট্টগ্রামের বিকল্প সড়ক হিসেবে বাঁশখালীকে ব্যবহার করে আসছে মাদক পাচারী একটি সিন্ডিকেট। এই সিন্ডিকেট দীর্ঘদিন ধরে থানা পুলিশকে ফাঁকি দিয়ে বাঁশখালী দিয়ে মাদক ব্যবসা এবং মানবপাচার করে আসছে। তিনি জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চাওয়া হবে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ