রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তার রুমে ছাত্রলীগের হামলা

rokeya_logoরোকেয়া বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রতিষ্ঠান ড. ওয়াজেদ রিসার্স ইন্সটিটিউটের রিসার্স অফিসার রোকনুজ্জামানের অফিসে বুধবার হামলা ও তাকে লাঞ্ছিত করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার সাবেক ভিসি ড. আব্দুল জলিল মিয়ার মেয়ে রোমানা জলিলের সঙ্গে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটছে বলে জানা গেছে।

এ ঘটনায় একটি জিডি হয়েছে। বিষয়টি ভিসিকে জানানো হয়েছে।

হামলার শিকার রিসার্স কর্মকর্তা রোকনুজ্জামান বলেন, ‘বুধবার বেলা সাড়ে ১০টায় শিক্ষক পেটানোর দায়ে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কাত ছাত্রলীগ নেতা তিতাস রায়ের নেতৃত্বে ছাত্রলীগ নেতা হারুন অর রশিদ, মেহেদী হাসান, অলক রায় এবং শিক্ষকদের ওপর এসিড হামলার অভিযুক্ত আসামি শিহাব ও রাসেল অস্ত্র নিয়ে প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় পূর্ব উইংয়ের ড. ওয়াজেদ রিসার্স ইন্সটিটিউটের দরজায় লাথি মেরে ভেতরে ঢুকে।

এ সময় ছাত্রলীগ নেতারা আমার চেয়ার ধরে টানা-হেচড়া, ফাইল কেবিনেট ও টেবিলের ওপর সকল কাগজপত্র তছনছ করে আমাকে মারতে আসে।

এক পর্যায়ে তারা অফিসের ফাইল কেবিনেট, জানালা, টেবিলে লাথি মারে। ছাত্রলীগ নেতারা আমাকে এই বলে শাসিয়ে যায়, ‘তুই ড. জলিল মিয়ার মেয়ের সঙ্গে গরম হয়েছিস। তোকে ক্যাম্পাস ছাড়া করবো। দেখি তুই ক্যাম্পাস থেকে কিভাবে বের হস। তোকে মেরে ফেলবো।’

রোকনুজ্জামান বলেন, ‘এ ঘটনায় আমি চরম নিরাপত্বাহীনতায় ভুগছি। বিষয়টি আমি তাৎক্ষণিকভাবে ভিসি স্যারকে জানিয়েছি এবং কোতোয়ালী থানায় একটি জিডি করেছি।”

তিনি অবিলম্বে এসব ছাত্রনামধারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং নিজের নিরাপত্বা নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. নুর-উন-নবীর সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

মঙ্গলবার একই ইন্সটিটিউটে কর্মরত অপর রিসার্স অফিসার সাবেক ভিসি ড. আব্দুল জলিল মিয়ার মেয়ে রোমানা ফেরদৌস জলিলের সঙ্গে ওই রির্সাস অফিসার রোকনুজ্জামানের কথা কাটাকাটি হয়। এ নিয়ে ক্যাম্পাসে তীব্র উত্তেজনা চলছে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ