পুলিশ খুঁজছে মেসের আরেক বাসিন্দাকে

dmurderরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রাজধানীর শেওড়াপাড়ার একটি মেসে জোড়া খুনের ঘটনায় গৃহপরিচারিকা বকুলের (২৮) কাছ থেকে ‘গুরুত্বপূর্ণ’ তথ্য পাওয়ার কথা জানিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ কমিশনার বিপ্লব কুমার সরকার এবিসি নিউজ বিডিকে বলেন, “বকুল বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তার কথার সূত্র ধরেই ওই মেসের আরেক সদস্য মিলনকে খোঁজা হচ্ছে। হত্যাকাণ্ডের পর থেকেই নিখোঁজ রয়েছে মিলন।”

 

মিলনকে পাওয়া গেলেই এ হত্যা রহস্যের অনেক তথ্য বেরিয়ে আসবে বলে মনে করছেন পুলিশ কর্মকর্তারা। ঘটনার সময় নিহত একজনের কাছে দেড় লাখ টাকা ছিল বলেও তথ্য পেয়েছে পুলিশ, যা নিশ্চিত করার চেষ্টা চলছে।

শুক্রবার দুপুরে শেওড়াপাড়ার শামীম সরণীতে ওই মেস থেকে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা খায়রুল বাশার হাওলাদার (২৮) ও বেসরকারি গ্রিন বিশ্ববিদ্যালয়ের এমবিএর ছাত্র আনহারুল ইসলাম রাজিবের (২৮) লাশ উদ্ধার করে পুলিশ। তাদের মাথায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন পাওয়া যায়।

খায়রুলের চাচা মোস্তফা কামাল মামুন শুক্রবার রাতেই শেরে বাংলা নগর থানায় অজ্ঞাত পরিচয় আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেছেন।

থানা পুলিশের পাশপাশি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশও এই মামলার তদন্তে সহযোগিতা দিচ্ছে। ওই মেসের দুই সদস্য ফারুক, করিম এবং গৃহপরিচারিকা বকুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিপ্লব সরকার জানান, ঘটনার দিন গৃহপরিচারিকা বকুল সকাল সাড়ে ১০টা পর্যন্ত বাসায় ছিলেনে। সে সময় বাশার ও রাজিবও ছিলেন বাসায়।

“মেসের আরেক বাসিন্দা মিলন ভোরে বের হয়ে যান এবং সকাল সাড়ে ৯টার দিকে ফিরে আসেন। বকুল বলেছে, সে আবারো মেসে আসবে কিনা তা বার বার জিজ্ঞেস করছিলেন মিলন।”

হত্যাকাণ্ডের পরও বেলা ৩টা পযন্ত মিলনের মোবাইল খোলা ছিল, তারপর থেকে সেটি বন্ধ বলে বিপ্লব কুমার সরকার জানান।

চারতলা ভবনের তৃতীয় তলায় ওই বাসাটি ভাড়া নিয়েছিলেন রাজিব। পরে অন্যরা তার সঙ্গে যোগ দেন। নিখোঁজ মিলন ও নিহত রাজিব- দুজনেরই বাড়ি বগুড়ায়।

ওই বাসা থেকে তিনটি কম্পিউটার এবং নিহত দুজনের মোবাইল ফোন খোয়া গেছে। পুলিশ বলছে, নিহত বাশারের প্রবাসী দুলাভাই তার ব্যাংক একাউন্টে সাত লাখ টাকা পাঠিয়েছিলেন। এর মধ্যে দেড় লাখ টাকা বাশার গত বৃহস্পতিবার ব্যাংক থেকে তুলেছিলেন বলেও ‘শুনতে পেয়েছেন’ তারা। ওই টাকার জন্যই বাশার ও রাজিব খুন হয়েছেন কি-না তা খতিয়ে দেখছে পুলিশ।

উপ কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন,“টাকার বিষয়টি নিশ্চিত হতে রোববার পর্যন্ত অপেক্ষা করতে হবে। ব্যাংকের অ্যাকাউন্ট দেখলেই জানা যাবে, সেখানে বিদেশ থেকে কোনো টাকা জমা হয়েছে কিনা, বা টাকা তোলা হয়েছে কি না।”

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ