আশুলিয়ার সব পোশাক কারখানায় কাজ চলছে

garmentsসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ
শ্রমিক অসন্তোষে বন্ধ থাকা আশুলিয়ার পোশাক কারখানাগুলো বিজিএমইএ’র নির্দেশে শুক্রবার থেকে খুলে দেওয়ার পর সেখানে কাজ শুরু করেছে শ্রমিকরা। এই দিন ঢিলে ঢালাভাবে কাজ শুরু হয়েছিল। তবে আজ সকাল থেকে সব পোষাক কারখানাতেই পুরোদমে কাজ শুরু হয়েছে। বিজিএমইএ’র একটি প্রতিনিধি দল আজ শনিবার সকালে আশুলিয়ার কয়েকটি গার্মেন্ট পরিদর্শন করেন।
গত বৃহস্পতিবার সচিবালয়ে সরকারের পক্ষ থেকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী রাজিউদ্দিন আহরেমদ রাজু আশুলিয়ায় বন্ধ থাকা পোশাক কারখানাগুলো খুলে দেওয়ার জন্য তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমই-এর নেতাদের কাছে অনুরোধ জানান। স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানসহ বিজিএমইএ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
বিজিএমই-এর সভাপতি আতিকুল ইসলাম সরকারের এ অনুরোধে তাদের সংগঠনের পক্ষ থেকে সম্মতি জানিয়ে আশুলিয়ার বন্ধ পোশাক কারখানাগুলো শুক্রবার (১৭ মে) থেকে খুলে দেওয়ার এ সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান।

বিজিএমই-এর সভাপতি আতিকুল ইসলাম বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, ১৭ মে শুক্রবার যেসব শ্রমিক পোশাক কারখানায় কাজ করবেন তাদেরকে ওভার টাইম হিসাবে মজুরি দেয়া হবে। তবে বন্ধ থাকা সময়ের কোন মজুরী তারা পাবেন না বলেও জানান তিনি।
বৈঠকে শ্রমিক নেতৃবৃন্দ ছাড়াও বিজিএমইএ নেতা সালাম মুর্শেদী, এ কে আজাদ ও শফিকুল ইসলাম মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ