ইমান রক্ষায় ৬ এপ্রিল লংমার্চ

Islami_andolon_1_1

দেশে অনলাইনে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা-বিদ্বেষ প্রচার অব্যাহত রয়েছে। এই বিষয়ে সরকার অনেক ‘পদক্ষেপে’র কথা বললেও বাস্তবে তার কোনো প্রতিফলন দেখা যাচ্ছে না। এমনটিই মনে করে বৃহৎ ধর্মীয় গোষ্ঠী হেফাজতে ইসলাম।

হেফাজতের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরী সোমবার abcnewsbd-কে বললেন, তারা মনে করেন এই সময়ে এসে ইসলামবিরোধী প্রচারণা তীব্র হয়ে উঠেছে।

তবে এর প্রতিবাদে হেফাজতের আগামী ৬ এপ্রিলের ঢাকামুখী লং মার্চের আগে সরকার ‘আঘাত থেকে ধর্ম রক্ষা’য় বেশ কিছু পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছে। অনলাইনে ইসলামবিরোধী লেখালিখির ব্যাপারে বিচার করার জন্য সাইবার ট্রাইব্যুনাল গঠনে উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে সরকার।

এছাড়া হেফাজতে ইসলামের ঢাকা চলো কর্মসূচির দিকে ইঙ্গিত করেই দৃশ্যত প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার বলেছেন, এমন কর্মসূচির প্রয়োজন নেই।

ধর্মীয় অনুভূতিতে আঘাত আনা হলে সরকার তা সহ্য করবে না মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের এক সভায় বলেন, এজন্য কোনো ধর্মীয় গোষ্ঠীর কর্মসূচি দেয়ার প্রয়োজন নেই। ধর্মীয় অনুভূতিতে আঘাত আসলে সরকারই তা প্রতিহত করবে।

তবে রবিবার রাতেও প্রধানমন্ত্রীর এক প্রতিনিধিদলকে নিরাশ করেছে হেফাজত। প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে পরিবেশ ও বনমন্ত্রী এবং চট্টগ্রামের সংসদ সদস্য ড. হাছান মাহমুদ কর্মসূচি প্রত্যাহারে সরকার অনুরোধ করে আসলেও ধর্মীয় নেতা ও ছাত্র-শিক্ষকদের এই ফোরামটি অনঢ় রয়েছে।

এ বিষয়ে হেফাজতের মহাসচিব বললেন, আল্লাহর ওপর মানুষের ‘ইমান ও আকিদা’র (আস্থা ও বিশ্বাসের) বিরুদ্ধে এমন প্রচারণা যে বাংলাদেশের মানুষ মেনে নেয়নি- তারই সাক্ষ্য দেবে লং মার্চ।

তিনি বলেন, সবাই যখন ঢাকামুখী লং মার্চের সব প্রস্তুতি শেষ করে এনেছে- তখন সরকারের সময় চাওয়ায় কিছু আসে যায় না।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ