ইসলামী বিশ্ববিদ্যালয় সব কার্যক্রম স্থগিত

Islamic University Monogram Logo

ছাত্রলীগ-ছাত্রশিবির সংঘর্ষের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয় ৭ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। ক্যাম্পাসে উদ্ভুত পরিস্থিতিতে গতকাল রবিবার দুপুর আড়াইটা থেকে রাত ৯টা পর্যন্ত দফায় দফায় বৈঠক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ক্যাম্পাস বন্ধের এ সিদ্ধান্ত গৃহীত হয়। এদিকে এ বন্ধের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের মিটিং চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রোববার দিনভর শিবির- ছাত্রলীগের সংঘর্ষের পরে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সংগঠনের নেতাদের নিয়ে উপাচার্যের কার্যালয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়। শিক্ষকদের সঙ্গে সভা শেষে রাত সাড়ে ৯টায় তাৎক্ষণিক জরুরি সিন্ডিকেট সভা আহ্বান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকার। সভা শেষে রাত সাড়ে ১১টায় উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকার বলেন, “ক্যাম্পাসের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আগামী ৭ এপ্রিল পর্যন্ত ক্যাম্পাসের সকল একাডেমিক কার্যক্রম ও আবাসিক হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”এদিকে এসময় বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক কর্মকা- চালু থাকবে বলে জানান উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।

ইবিতে বিশেষ কোটায় ভর্তির মৌখিক পরীক্ষা স্থগিত: ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা কোটায় (পুত্র-কন্যা পাওয়া না গেলে পুত্র-কন্যার পুত্র-কন্যা), উপজাতি/ক্ষুদ্র-জাতিসত্তা/নৃ-গোষ্ঠী ও প্রতিবন্ধী কোটায় আবেদনকারীদের ৩১ মার্চ এর মৌখিক পরীক্ষা অনিবার্যকারণবশতঃ স্থগিত করা হয়েছে। উক্ত মৌখিক পরীক্ষার পরিবতীত তারিখ ও সময় পরে জানানো হবে।

আজ ইবি’র সকল পরীক্ষা ও ভর্তি কার্যক্রম স্থগিত:  আজ ১ এপ্রিল সোমবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা ও ২০১২-১৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি কার্যক্রম অনিবার্যকারণবশতঃ স্থগিত করা হয়েছে। গতকাল দুপুরে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের সভাপতিত্বে তাঁর সভাকক্ষে এক জরুরী সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ শাহজাহান আলী, রেজিস্ট্রার ড. মোঃ মসলেম উদ্দিন, বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, প্রক্টর প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর হোসেনসহ প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ।

ইবিতে ‘এইচ’ ইউনিটের মৌখিক পরীক্ষা ৩ এপ্রিল: ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে ‘এইচ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অপেক্ষমান মেধা তালিকা থেকে ভর্তি হতে ইচ্ছুক ছাত্র/ছাত্রীদের সাক্ষাৎকার আগামী ৩ এপ্রিল ২০১৩ তারিখে আইন ও শরীয়াহ্ অনুষদে সকাল ১০টা হতে শুরু হবে। আইন ও মুসলিম বিধান বিভাগের ১ম শিফট অপেক্ষমান মেধা তালিকার ৫২-১০২ ও ২য় শিফট এর ৩০-৫৮ এবং আল-ফিকহ বিভাগের ১ম শিফট অপেক্ষমান মেধা তালিকার ৩৯-৭৬ ও ২য় শিফট এর ২৩-৪৪ স্থানধারীরা সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে পারবে। সাক্ষাৎকালে ছাত্র/ছাত্রীদের এস.এস.সি ও এইচ.এস.সি/দাখিল ও আলীম/সমতুল্য পরীক্ষার মূল সনদপত্র, নন্বরপত্র এবং দুইকপি পাসপোর্ট সাইজের ছবি ও ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। চুড়ান্তভাবে নির্বচিত ছাত্র/ছাত্রীদের ৩ ও ৪ এপ্রিলের মধ্যে নিজ নিজ বিভাগ থেকে ভর্তি ফরম সংগ্রহপূর্বক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ৪ এপ্রিলের পরও আসন খালি থাকলে ৬ এপ্রিল অপেক্ষমানদের মধ্য থেকে নিয়মানুযায়ী সাক্ষাৎকার গ্রহণ করা হবে

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ