কর্ণফুলী নদীতে মাছ ধরার নৌকার ইঞ্জিনে বিস্ফোরণ, দগ্ধ ৪

ব্যুরো অফিস (চট্টগ্রাম), এবিসিনিউজবিডি (২৮ মার্চ ২০২৪) : চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় কর্ণফুলী নদীতে একটি মাছ ধরার নৌকায় অগ্নিকা-ে চার জন দগ্ধ হয়েছেন। ২৮ মার্চ দুপুর সোয়া ১২টার দিকে ১৫ নম্বর ঘাট সংলগ্ন বে ওয়ান ক্রুজ জাহাজের কাছাকাছি বাঁধা অবস্থায় কাঠের ফিশিং বোটটি ইঞ্জিন বিস্ফোরিত হয়ে আগুনে সূত্রপাত হয়।

দগ্ধরা হলেন নৌকার কর্মচারী জামাল উদ্দিন (৫৫) মাহমুদুল করিম (৫০) মফিজুর রহমান ওরফে শাহ আলম (৩৬) ও জাফর আলম (২৮)। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

তাদের মধ্যে দুজনের শরীরের প্রায় ৮০ শতাংশ দগ্ধ হয়েছে বলে বার্ন ইউনিটের চিকিৎসকরা জানিয়েছেন।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম জানান, দুপুর সোয়া ১২টার দিকে ১৫ নম্বর ঘাটে বাঁধা অবস্থায় একটি কাঠের ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরিত হয়ে আগুন লাগে। পরে ঘাট থেকে রশি কেটে দেওয়া হলে নৌকাটি ভাসতে ভাসতে ১৫ নম্বর ঘাটে আসে।

এই পুলিশ কর্মকর্তা জানান, আগুন নিয়ন্ত্রণের জন্য প্রথমেই কাছাকাছি অবস্থানে থাকা কোস্টগার্ডের টাগ বোট ছুটে আসে। পরে নৌবাহিনী এবং বঙ্গবন্ধু টানেল কর্তৃপক্ষও টাগ বোট পাঠায় এবং ফায়ার সার্ভিসের বিভিন্ন স্টেশন থেকে অগ্নিনির্বাপক গাড়ি এসে আগুন নেভানোর কাজ শুরু করে।

দুপুর ২টা নাগাদ আগুন নিয়ন্ত্রনে আসে। নৌকাটিতে থাকা জ্বালানি তেলের কারণে আগুন নেভাতে বেশি সময় লেগেছে বলে ওসি জানিয়েছেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ