দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

আনোয়ার আজমী, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (১৬ সেপ্টেম্বর ২০২৩) : ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরে ১৩ দিনের সফর শেষে ১৬ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট রাষ্ট্রপতি, তাঁর স্ত্রী ড. রেবেকা সুলতানা এবং অন্যান্য সফরসঙ্গীদের নিয়ে সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। খবর বাসসের।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, কূটনৈতিক কোরের ডিন, বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত, তিন বাহিনীর প্রধান, পুলিশের মহাপরিদর্শক এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

এর আগে ফ্লাইটটি সিঙ্গাপুরের চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আজ বিকেল ৪টা ২২ মিনিটে (সিঙ্গাপুরের সময়) যাত্রা করে।

গত ৮ সেপ্টেম্বর রাষ্ট্রপতি ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে সিঙ্গাপুরে যান। তিনি সেখানে ৪৩তম আসিয়ান শীর্ষ সম্মেলন, ১৮তম ইস্ট এশিয়া শীর্ষ সম্মেলন এবং পাশাপাশি কয়েকটি দ্বিপাক্ষিক বৈঠকসহ অন্যান্য আনুষঙ্গিক কর্মসূচিতে যোগ দেন।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট এবং দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোর জোট আসিয়ানের ২০২৩ সালের সভাপতি জোকো উইদোদোর (জোকোই) আমন্ত্রণে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন গত ৪ সেপ্টেম্বর জাকার্তার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। রাষ্ট্রপতি ইন্দোনেশিয়ায় তার পাঁচদিনের সফর শেষ করে ৮ সেপ্টেম্বর সিঙ্গাপুরে পৌঁছান। সিঙ্গাপুরে তিনি স্বাস্থ্য পরীক্ষা করান।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ