এবার আসছে নকিয়া ২

নিউজ ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকা: নকিয়া ৩, ৫ ও ৬ নামের তিনটি মডেলের হ্যান্ডসেট বাজারে ছেড়েছে ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল। নকিয়ার কাছ থেকে ব্র্যান্ড লাইসেন্স কিনে ফোন তৈরি করছে প্রতিষ্ঠানটি। ৩, ৫ ও ৬ ছাড়াও নকিয়া ৮ মডেলটি নিয়ে প্রযুক্তিবিশ্বে নানা আলোচনা চলছে। তবে নকিয়াপ্রেমীরা নকিয়া ২ মডেলটির নাম হয়তো শোনেননি। সম্প্রতি চীনের বাইদু নামের ওয়েবসাইটে নতুন মডেলটির ছবি ফাঁস হয়েছে।

নকিয়া ২ স্মার্টফোনটির ফাঁস হওয়া ছবিটির সঙ্গে নকিয়া ৩ স্মার্টফোনের যথেষ্ট মিল আছে। নতুন স্মার্টফোনটির আকার নকিয়া ৩-এর মতোই হবে। এতে ব্যবহৃত হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১২ প্রসেসর। তবে নতুন মডেলটি সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য প্রকাশ করেনি এইচএমডি গ্লোবাল।
স্মার্টফোন ছাড়াও এইচএমডি গ্লোবাল নকিয়া ১০৫ ও ১৩০ মডেলের নতুন সংস্করণের ফিচার ফোন বাজারে ছাড়ার কথা জানিয়েছে।
নকিয়া ১০৫ মডেলটি এক সিম ও দুই সিম হিসেবে পাওয়া যাবে। এইচএমডি গ্লোবাল দাবি করেছে, তাদের তৈরি সাশ্রয়ী দামের ফিচার ফোন এটি। এ ছাড়া শিগগিরই ১৩০ মডেলটি ছাড়া হবে। নীল, সাদা ও কালো রঙে বাজারে আসবে নকিয়া ১০৫ আর ১৩০-এর রং হবে লাল, ধূসর ও কালো। ফোন দুটিতে এলইডি ফ্ল্যাশলাইট থাকবে। ফোন দুটির টকটাইম হবে ১৫ ঘণ্টা। এতে স্নেক জেনিয়া গেম ও এফএম রেডিও শোনার সুবিধাও থাকবে।

তথ্যসূত্র: এনডিটিভি।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ